ভায়রা কে নিয়ে যা বললেন মুশফিক

Print

শততম টেস্টের দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। এরপরই তাকে দেশে ফেরত পাঠানোর কথা বলা হয়। তবে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে রয়েছেন রিয়াদ। তাই তিনি শ্রীলংকাতেই থাকছেন।
সোমবার হঠাৎ করেই রিয়াদকে দেশে ফেরত পাঠানোর কথা বলেন বিসিবির ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। বলা হয়, রিয়াদকে বিশ্রাম দেয়া হয়েছে। যেহেতু ওয়ানডে সিরিজ শুরু হতে আরও সময় হাতে রয়েছে তাই তাকে দেশে ফেরত পাঠানো হবে।

তিনি জানান, একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে শ্রীলংকায় বসে জুনিয়রদের খেলা দেখলে হয়তো ভালো লাগবে না রিয়াদের। সেজন্যই এই সিদ্ধান্ত।
পরে অবশ্য দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, দেশে ফিরিয়ে আনা হচ্ছে না রিয়াদকে।
এরপর সোমবার বিকালেই সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, রিয়াদের দেশে ফেরার সিদ্ধান্ত ব্যক্তিগত। ছুটি কাটাতেই দেশে ফিরছেন রিয়াদ। ওয়ানডে সিরিজের আগে আবারও শ্রীলংকায় যাবে সে।
সোমবার রাতে ঘোষণা করা হয় ওয়ানডের স্কোয়াড। যেখানে রাখা হয়েছে রিয়াদকে।
এদিকে বুধবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে টাইগাররা। তার আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে হাজির হন অধিনায়ক মুশফিকুর রহিম।
মুশফিক বলেন, ঐতিহাসিক শততম টেস্ট জিততে দৃঢ় প্রতিজ্ঞ পুরো দল। শততম টেস্টে ভালো করবে বাংলাদেশ। গল টেস্টে আমরা সামর্থ অনুযায়ী অর্ধেকও খেলতে পারিনি। হারার জন্য আমরাই দায়ী।
তিনি বলেন, পার্টনারশিপ অবশ্যই একটা বড় বিষয়। বোলিং, ফিল্ডিং ও ব্যাটিং তিনটা ডিপার্টমেন্টেই ভালো করতে পারলে ফলাফল আমাদের পক্ষেই আসবে।
সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে মুশফিক বলেন, আপনারা জানেন যে রিয়াদ পরের টেস্টে খেলছে না। রিয়াদ আমাদের দলের একজন সিনিয়র ক্রিকেটার। পুরো দল তাকে মিস করবে। অবশ্যই আমাদের খারাপ লাগবে। আর এটা যেকোনো ক্রিকেটারের ক্ষেত্রেই ঘটতে পারে। যেকোনো ক্রিকেটারই দল থেকে বের হয়ে গেলে খারাপ লাগবে। তবে আমাদের মূল ফোকাসটা এখানে না। শততম টেস্টের চেয়ে আমাদের মূল ফোকাস থাকবে সিরিজে আমরা ১-০তে পিছিয়ে আছি। কীভাবে জয় পাওয়া যাবে সেটাই মূল বিষয়। সেটা আমি খেললেই হোক আর না খেললেই হোক। আমাদের জিততে হবে এটাই মূল লক্ষ্য।
তিনি জানান, রিয়াদ যেহেতু ওয়ানডে সিরিজের দলে রয়েছেন তাই তিনি শ্রীলংকাতেই থাকছেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 159 বার)


Print
এই পাতার আরও সংবাদ