ভোলায় আন্তর্জাতিক গ্রামীন নারী দিবস পালিত

Print

ভোলা প্রতিনিধি
“সর্বক্ষেত্রে নারীর নিরাপত্তা নিশ্চিত করুন” এই স্লোগানকে সামনে রেখে ভোলায় মানববন্ধন ও নারী সম্মাননার মধ্যে দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক গ্রামীন নারী দিবস। দিবসটি উপলক্ষ্যে রবিবার সকালে ভোলা প্রেস ক্লাবের সামনে বে-সরকারি সংগঠন কোস্টট্রাষ্ট এর আয়োজনে এক মানববন্ধনের কর্মসূচী পালিত হয়।
এসময় বক্তারা বলেন- দেশে প্রতিনিয়ত নারী নির্যাতন বেড়েই চলছে। এর মধ্যে গ্রামীন সমাজের নারীরা বেশি নিযার্তনের শিকার হচ্ছে। দেশে প্রতিদিন গড়ে অন্তত ২টি করে ধর্ষনের ঘটনা ঘটছে। মামলা হচ্ছে কিন্তু বিচার হচ্ছেনা। তাই গ্রামীন নারীদের তাদের অধিকার সম্পর্কে আরো বেশি করে সচেতন করতে হবে। পাশাপাশি কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানায়।
এর পাশাপাশি নারী উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ ভোলার ৫ জন গ্রামীন নারীদের বিশেষ ক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা সনদ প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- পাঞ্জাবী সেলাই কাজের স্বীকৃতি স্বরুপ- মোসা:রুনা আক্তার,টুপি সেলাইকাজের অবদান স্বরুপ রোকেয়া বেগম,মুরগীর খামার করে স্বাবলম্বী- মোহনা বেগম,মৎস ক্ষেত্রে অবদান স্বরুপ মনোয়ারা বেগম,নারীর পক্ষে অবদান স্বরুপ লিটু রানী মজুমদার প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ