মস্কোয় নারীর বেশে মার্কিন গোয়েন্দা!

Print

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মস্কোয় মার্কিন দূতাবাসের বহু কর্মকর্তা গোয়েন্দা তৎপরতায় জড়িত এবং রুশ সরকার তাদের বেশ কয়েকজনকে বহিষ্কার করতে পারে।
জাখারোভার বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস বলেছে, “কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন দূতাবাসে সিআইএ এবং পেন্টাগনের বহু লোকজন মস্কোতে কাজ করছেন যাদের পেশাগত মর্যাদার সঙ্গে কাজের মিল নেই।” এসব বিষয় জনগণের কাছে পরিষ্কার করা হবে।
গত জানুয়ারি মাসে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছিলেন, মস্কো বেশ কিছু মার্কিন গোয়েন্দা তৎপরতা নস্যাৎ করেছে যাতে মার্কিন কূটনীতিক হিসেবে কাজ করা লোকজনও জড়িত। তাদের মধ্যে অনেক পুরুষ রয়েছে যারা নারীর পোষাক পরে ছদ্মবেশে কাজ করছেন।” জাখারোভার কথা মূলত ল্যাভরভের সেই কথারই প্রতিধ্বনি।
জাখারোভা জানান, আমেরিকা যদি বহিষ্কৃত রুশ কূটনীতিকদের ফিরিয়ে নিতে এবং জব্দ করা দুটি কূটনৈতিক মিশন খুলে দিতে ব্যর্থ হয় তাহলে কয়েকজন মার্কিন কূটনীতিককে বহিষ্কার করতে এবং কয়েকটি কূটনৈতিক স্থাপনা বন্ধ করে দিতে মস্কো পুরোপুরি প্রস্তুত।
গত ডিসেম্বরে আমেরিকা থেকে রাশিয়ার ৩০ জন কূটনীতিককে বহিষ্কার করা হয় এবং দুটি কূটনৈতিক মিশন জব্দ করে আমেরিকা। এ নিয়ে রাশিয়া ও আমেরিকার মধ্যে টানাপড়েন চলছে। রাশিয়া বলছে, শিগগিরি বহিষ্কৃত কূটনীতিকদের ফিরিয়ে নিতে হবে অন্যথায় মস্কো পাল্টা ব্যবস্থা নেবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 90 বার)


Print
এই পাতার আরও সংবাদ