মাইন বিস্ফোরণে একই পরিবারের ১১ সদস্য নিহত

Print

আফগানিস্তানে রাস্তার পাশে পেতে রাখা মাইন বিস্ফোরণে একই পরিবারের ১১ সদস্য নিহত হয়েছেন। শুক্রবার দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশের মোহাম্মদ আঘা জেলায় এ বিস্ফোরণ ও প্রাণহানির ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি টাইমস।
মোহাম্মদ আঘা জেলার প্রধান প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ নাসির। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সিকে তিনি বলেন, একটি গাড়ি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় ল্যান্ডমাইনটিকে আঘাত করে। এ সময় এটি বিস্ফোরিত হলে গাড়িটিতে থাকা সবাই নিহত হন। নিহতদের মধ্যে পাঁচজন নারী, একজন বয়োবৃদ্ধ ব্যক্তি এবং পাঁচজন শিশু।

এখনও পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। তবে হামলার জন্য তালেবানকে দায়ী করছে প্রাদেশিক সরকার।
এর আগে বুধবার আফগানিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন স্টেশনে আত্মঘাতী হামলা চালায় আইএস জঙ্গিরা। এতে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ছয় ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৬ জন। নিহতদের মধ্যে তিনজন হামলাকারী।
টেলিভিশনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধের পর হামলাকারীরা ভবনটিতে প্রবেশ করে। দুই হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটানোর পর অপর এক হামলাকারী নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি অব্যাহত রাখে। পরে পুলিশের গুলিতে তৃতীয় হামলাকারীও নিহত হয়।
ভবনটির অবস্থান প্রাদেশিক গভর্নরের কম্পাউন্ডের কাছেই। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার সময় আফগানিস্তান ন্যাশনাল ব্রডকাস্টারের (আরটিএ) ওই ভবনটির আশপাশ থেকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 83 বার)


Print
এই পাতার আরও সংবাদ