মাহমুদউল্লাহকে ছেঁটে ফেলা হচ্ছে?

Print

 দীর্ঘদিন ধরে ছন্দে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। বিশেষ করে টেস্টে নিজেকে হারিয়ে খুঁজছেন এই টাইগার অল রাউন্ডার। গেল এক বছরের অধিক সময় ধরে টেস্টে ১৩টি ইনিংস থেকে মাত্র দুটি অর্ধশতক জমা পড়েছে রিয়াদের ঝুলিতে। একটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরটি হায়দরাবাদে ভারতের বিপক্ষে ৬৪ রানের ইনিংস।

উল্লেখ করার মতো এই দুটি ইনিংস ছাড়া সাদা পোশাকে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মাহমুদউল্লাহ। তার ১৩ ইনিংসের সংগ্রহগুলো এমন-৩৫, ৩৮, ১৭, ১৩, ৪৭, ২৬, ৫, ১৯, ৩৮, ২৮, ৬৪,৮ এবং ০।

ব্যাট হাতে নিষ্প্রভ থাকার পরও নির্বাচকরা মাহমুদউল্লাহর ওপর আস্থা রেখেছেন। কিন্তু দিন যত যাচ্ছে ততো সমালোচনার শাখা-প্রশাখার জন্ম দিচ্ছেন রিয়াদ। যে কারণেই হয়তো তার বিকল্প ভাবতে শুরু করেছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, কলম্বো টেস্টে মূল একাদশ থেকে ছেটে ফেলা হচ্ছে মাহমুদউল্লাহকে। যদিও এমন কিছু ঘটে তাহলে রিয়াদ ভক্তদের চোখ কপোলে উঠা স্বাভাবিক।

এদিকে রিয়াদের জায়গায় একাদশে ঢুকে পড়তে পারেন ইমরুল কায়েস। ইতোমধ্যে শততম টেস্ট খেলার আশায় শ্রীলঙ্কায় উড়ে গেছেন এই টাইগার ওপেনার।

দারুণ ছন্দে থাকা রিয়াদের হঠাৎ কি হলো? এই মাহমুদউল্লাহই সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখান। খুলনা টাইটানসকে নিয়ে যান শিরোপার দোরগোড়ায়। ব্যাট হাতে ৩৯৬ আর বল করে তুলে নেন ১০টি উইকেট। হাতে উঠে টুর্নামেন্ট সেরার তকমাও।

শুধু বিপিএল নয়, সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ এবং দেশের মাটিতে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারানোর ক্ষেত্রে রিয়াদের অবদান ছিল অসাধারণ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ