মাহমুদুল্লাহকে দেশে পাঠালে আমি শ্রীলঙ্কা যাবো নাঃ মাশরাফি

Print
মাহমুদুল্লাহকে দেশে পাঠালে আমি শ্রীলঙ্কা যাবো নাঃ মাশরাফি

মাহমুদুল্লাহকে দেশে ফেরত পাঠানো হলে শ্রীলঙ্কায় যাবেন না বলে মন্তব্য করেছেন মাশরাফি বিন মর্তুজা।  বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মনে করেন, টেস্টে ফর্মের কারণে মাহমুদুল্লাহ জায়গা হারাতে পারেন কিন্তু ওয়ানডে বা টি-টোয়েন্টিতে তার বিকল্প নেই। গল টেস্টে বাজে পারফর্মের কারণে একক সিদ্ধান্তে মাহমুদুল্লাহ দেশে ফেরত পাঠানোর মতো চিন্তা করেছিলেন চান্দিকা হাথুরুসিংহে।

তার পদটা প্রধান কোচের হলেও বিসিবির দেয়া অবারিত স্বাধীনতায় কোচ আসলে হস্তক্ষেপ করছেন মোটামুটি সব ধরনের দলীয় সিদ্ধান্তেই।  বিসিবির দুই স্তরের উদ্ভট নির্বাচক প্যানেলে আছেন বলেই ওয়ানডের দলটাও চিন্তা করে ফেলেছিলেন কোচ।  কিন্তু অধিনায়কের সঙ্গে এ বিষয়ে তিনি কথাই বলেননি!

চান্দিকার সিদ্ধান্ত অনুসারে আজ সকালেই দেশে ফেরার কথা ছিলো রিয়াদের।  গতকাল সংবাদ মাধ্যমের কাছে এ কথা জানিয়েছিলেন ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।  যদিও তিনি তখন রিয়াদের ওয়ানডে বা টি-টোয়েন্টির দলে থাকা বা না থাকা নিয়ে কিছু জানাননি।

কিন্তু পরে জানা গেছে, রিয়াদকে ওয়ানডে দলে চাননি বলেই শততম টেস্টের আগে তাকে দেশে পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন চান্দিকা।  তার সিদ্ধান্ত মোটামুটি বোমা ফাটার বিস্ময় নিয়ে হাজির হয় বাংলাদেশ দলের ড্রেসিংরুমে।  রিয়াদকে দেশে পাঠানোর সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন দলের বেশ কয়েকজন সিনিয়র সদস্য।

রিয়াদকে দেশে পাঠানোর সিদ্ধান্তটা যে কোচের একার ছিলো, সেটা প্রমাণ হয়েছে গতকাল বোর্ড প্রধানের মন্তব্যে।  তিনি বলেছেন, রিয়াদকে দেশে পাঠানোর প্রশ্নই উঠে না।  এ বিষয়ে শ্রীলঙ্কায় থাকা টিম ম্যানেজমেন্ট নাকি তার সঙ্গে কোনো কথাই বলেনি!

এর মধ্যেই রিয়াদ- বিষয়ে মাশরাফির অবস্থান জানা যায়।  মাশরাফি নির্বাচকদের স্পষ্ট করে জানিয়ে দেন যে, রিয়াদকে দেশে পাঠানো হলে তিনি শ্রীলঙ্কায় যাবেন না।  শেষ পর্যন্ত যা জানা গেছে— মাশরাফির এমন দৃঢ়তাপূর্ণ সিদ্ধান্তের কারণেই মূলত রিয়াদকে দেশে পাঠানোর সিদ্ধান্তটা আপাতত স্থগিত।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 189 বার)


Print
এই পাতার আরও সংবাদ