মাহমুদ আব্বাসকে রাষ্ট্রপতি নিজেই স্বাগত জানাবেন

Print

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে স্বাগত জানাতে বিমানবন্দরে যাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। আগামীকাল বুধবার তিনদিনের সফরে ঢাকা আসছেন আব্বাস।
ফিলিস্তিনের প্রেসিডেন্টকে বহনকারী একটি বিশেষ উড়োজাহাজ বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। মাহমুদ আব্বাসের প্রতিনিধিদলে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, রাষ্ট্রপতির মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা থাকবেন।

সফরকালে মাহমুদ আব্বাস রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অবস্থান করবেন।
বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবেন মাহমুদ আব্বাস। পরের দিন সকালে ফিলিস্তিনের প্রেসিডেন্ট সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করবেন।
আর ওই দিন রাতে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে মাহমুদ আব্বাসের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়েছে।
সফরকালে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের যৌথ কমিশন গঠন নিয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে।
এ ছাড়া দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন মাহমুদ আব্বাস। পাশাপাশি দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পৃথকভাবে বৈঠক করবেন। এসব বৈঠকে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি বাংলাদেশ তার দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করবে। আগামী শুক্রবার বিকেলে মাহমুদ আব্বাস ঢাকা ছেড়ে যাবেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ