মেছতা দুর করার উপায়!

Print
একদিনেই মেছতার দাগ দূর হওয়া সম্ভব না। তবে টানা কিছুদিন জয়ফল, মধু ও টমেটোর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগালে মেছতার দাগ দূর হয়ে ত্বক উজ্জ্বল হবে। সেই সঙ্গে ত্বক হবে নরম ও মসৃণ। কীভাবে এই তিনিট উপাদান দিয়ে প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। এক নজরে চোখ বুলিয়ে নিন।
প্রথম ধাপ
অর্ধেকটা জয়ফল ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে গুঁড়া করে নিন। জয়ফলে প্রদাহবিরোধী উপাদান রয়েছে, যা মেছতার দাগ দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে।
দ্বিতীয় ধাপ
এবার একটি বাটিতে এক চা চামচ মধুর সঙ্গে এক চা চামচ জয়ফল গুঁড়া মিশিয়ে নিন। মধুতে প্রচুর পরিমাণে অ্যামিনো এসিড রয়েছে, যা ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।
তৃতীয় ধাপ
এই মিশ্রণের মধ্যে তিন থেকে পাঁচ ফোঁটা লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। লেবুর রসের প্রাকৃতিক ব্লিচ মেছতার দাগ দূর করে ত্বক উজ্জ্বল করে।
চতুর্থ ধাপ
এবার এর মধ্যে এক চা চামচ টমেটোর রস দিন। টমেটোর বিটা-ক্যারোটিন মেছতার দাগ দূর করে এবং ত্বকের নতুন কোষ তৈরিতে সাহায্য করে।
পঞ্চম ধাপ
মুখ ক্লিনজার দিয়ে ভালো করে পরিষ্কার করে নিন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন।
ষষ্ঠ ধাপ
শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ভিজিয়ে ২ মিনিট হালকাভাবে ম্যাসাজ করে নিন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। তোয়ালে দিয়ে মুছে মুখে ময়েশ্চারাইজার লাগান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 153 বার)


Print
এই পাতার আরও সংবাদ