মেসি-গ্রিজমানকে হারিয়ে ফিফা বর্ষসেরা রোনালদো

Print

পুরস্কার হাতে ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রথম প্রচলন করা ফিফার বিশ্বসেরা খেলোয়ারের পুরস্কার জিতলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্সেলোনার লিওনেল মেসি ও আতলেতিকো মাদ্রিদের আঁতোয়া গ্রিজম্যানকে পেছনে ফেলে এই গৌরব অর্জন করলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ মহাতারকা। সেরা কোচ লেস্টার সিটির ক্লদিও রানিয়েরি। আর সেরা নারী ফুটবলার হয়েছেন যুক্তরাষ্ট্রের কার্লি লয়েড।

এতদিন ব্যালন ডি’অর-ই ছিলো সেরার স্বীকৃতি। ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের এই পুরস্কারকেই স্বীকৃতি দিয়ে আসছিলো ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। গতবছর ম্যাগাজিনটির সঙ্গ ত্যাগ করে ফিফা। প্রচলনের ঘোষণা দেয় নিজেদের পুরস্কার। এর শুরুতেই বাজিমাত করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়নস লিগের পর ইউরো চ্যাম্পিয়নশিপ- সব দিকেই অসাধারণ ছিল রোনালদোর বছর। স্বীকৃতিও মিলেছে একের পর এক। ইউয়েফা বর্ষসেরার পর চতুর্থবারের মতো জিতেছেন ব্যালন ডি’অর। তাই আক্ষরিক অর্থেই বেস্ট ছিলেন তিনিই।

পর্তুগাল ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, ব্যক্তিগত পারফরম্যান্সের জন্য এ পুরস্কার। কিন্তু আমার কাছে দলীয় অর্জনের স্বীকৃতি। গত বছর চ্যাম্পিয়নস লিগ জিতেছি, ইউরো চ্যাম্পিয়নশিপ জিতেছি। একক প্রচেষ্টায় সেটা সম্ভব ছিলো না। পর্তুগাল এবং রিয়াল মাদ্রিদের সতীর্থদের প্রতি আমার শুভেচ্ছা ও ধন্যবাদ।

কোপা দেল রে ম্যাচের ব্যস্ততায় জুরিখে মেসি না থাকলেও ছিলেন গ্রিজম্যান। তৃতীয় সেরা এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড, এক বাক্যে মেনে নিয়েছেন সি আর সেভেনের শ্রেষ্ঠত্ব।

ফ্রান্সের ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান বলেন, গত বছরের প্রায় সব পুরস্কারই জিতেছে রোনালদো, আমি নিশ্চিত ছিলাম এটাও জিতবে। আমি চেষ্টা করবো খেলাটা উপভোগ করতে, উন্নতির জন্য আরও শ্রম দিতে হবে।

সেরা কোচ লেসটার সিটির ইপিএল রূপকথার কারিগর ক্লদিও রানিয়েরি। লেস্টার সিটির কোচ বলেন, “সেরা তিন জনের একজন হওয়াই সম্মানের বিষয়। এটা আমার ক্যারিয়ারের অনন্য এক অর্জন। এই আত্মবিশ্বাস আমি আমার দলের ফুটবলারদের মাঝে ছড়িয়ে দিতে চাই।”

সেরা গোলের জন্য পুস্কাস অ্যাওয়ার্ড জিতেছেন পেনাং ক্লাব মালয়েশিয়ার মোহাম্মদ ফায়েজ। আসর শেষ হয়েছে, বিমান দুর্ঘটনায় নিহত ব্রাজিলের ফুটবল দল শাপেকোয়েন্সের খেলোয়ারদের স্মরণ করার মধ্য দিয়ে।

– See more at: http://www.independent24.tv/details/3072#sthash.Gw3cCBec.dpuf

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 168 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি