মেয়র কিভাবে বলেন নাশকতা হয়নি, প্রশ্ন ব্যবসায়ীদের

Print

গুলশানের ডিএনসিসি মার্কেটে আগুন লাগার পেছনে কোনো নাশকতা ছিল না বলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক যে মন্তব্য করেছেন, সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন ব্যবসায়ীরা।
বুধবার ক্ষতিগ্রস্ত মার্কেটের সামনে আয়োজিত সমাবেশে ব্যবসায়ীরা বলেন, পূর্ব পরিকল্পিতভাবে মার্কেটটিতে আগুন দেয়া হয়েছে। অথচ তদন্ত ছাড়াই মেয়র কিভাবে বলেন এর পেছনে কোনো নাশকতা ছিল না।

সোমবার রাতে ডিসিসি মার্কেটে আগুন লেগে কয়েকশ দোকান পুড়ে যায়। পরিকল্পিতভাবে আগুন দেয়া হয়েছে বলে ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হলেও পরদিন মেয়র আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বলেন, বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুন লাগতে পারে। এর পেছনে কোনো নাশকতা ছিল না।
আগুন লাগার ঘটনায় আজ দুপুরে পুড়ে যাওয়া মার্কেটের সামনে সমাবেশ ডাকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। সমাবেশে তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করতে সরকারের প্রতি জোর দাবি জানান।
বক্তারা বলেন, ‘আমরা রাজনীতি করি না, ব্যবসা করি। আমরা ভ্যাট, ট্যাক্স সবই দেই। ব্যবসা করার জন্য আমরা মার্কেটটাকে নিরাপদ মনে করেছিলাম। আগু‌নে কিভা‌বে মা‌র্কেট ধসে পড়ে তা আমাদের বোধগম্য নয়।’
তারা বলেন, আগুন লাগার পরই তদন্ত ছাড়াই মেয়র কিভাবে বলেন এখানে নাশকতা হয়নি। আগুন লাগার কারণে আমাদের রুটি-রুজি বন্ধ হয়ে গেছে। পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাতে হচ্ছে আমাদের। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, আমরা সাহায্য চাই না, আমরা ব্যবসা করার জায়গা চাই।
মার্কেটের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ষড়যন্ত্র করে মার্কেটটি ধ্বংস করা হয়েছে। ঘটনার যেন সুষ্ঠু তদন্ত হয় সেজন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি।
বক্তারা ব্যবসার জায়গা না পাওয়া পর্যন্ত অনশন করার ঘোষণা দেন। তারা বলেন, শরীরে এক ফোঁটা রক্ত থাকা পর্যন্ত আমরা এখান থেকে সরবো না। সমাবেশে বক্তব্য দেয়ার সময় অনেকে কান্নায় ভেঙে পড়েন।
এদিকে বুধবার সকালেও ভেঙে পড়া মার্কেটের অনেক স্থানে ধোঁয়া উড়তে দেখা গেছে। অনেকে ধসে পড়া বিল্ডিংয়ের নিচ থেকে আগুন থেকে কোনো জিনিস বেচে আছে কি না তা খুঁজছেন।
গ্যালাক্সি স্পোর্টস দোকানের মালিক এম আর মুকুল জানান, আগুনে তার প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তারপরেও ভেতরে যদি কিছু পাওয়া যায় সেজন্য খোঁজাখুঁজি করছি।
মুকুলের মতো ক্ষতিগ্রস্ত অন্য ব্যবসায়ীরাও বাকরুদ্ধ হয়ে পড়েছেন। তাদের সবার চোখ ছিল ভেজা। তাদের দাবি এই দুর্যোগ মুহূর্তেও আমরা সরকারের কাছে সাহায্য চাই না। আমরা সরকারের কাছে শুধু ব্যবসা করার জায়গা চাই।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 93 বার)


Print
এই পাতার আরও সংবাদ