ময়মনসিংহের উদীয়মান লেখক মাখলুকুর রহমান তন্ময় এর সাথে কিছু কথা

Print

ঈশিকা ও বারসাত।ফেসবুকে বেশ জনপ্রিয় দুটি নাম।নাম দুটি শুনলেই প্রথমেই যার নাম আসে তিনি হচ্ছেন উদীয়মান লেখক মাখলুকুর রহমান তন্ময়।তার সৃষ্টি এই দুটি চরিত্রের ভক্ত রয়েছে পুরো দেশজুড়ে। মাখলুকুর রহমানের বাড়ি ময়মনসিংহ শহরে ।

এশহরেই ছোট থেকে বড় হওয়া।শহরের ঐতিয্যবাহী ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পড়াশোনা করে বর্তমানে আনন্দ মোহন কলেজ বিশ্ববিদ্যালয়ে রাস্ট্রবিজ্ঞান বিষয়ে পড়াশোনা করছেন। লেখক তার মূল্যবান সময় থেকে আমাদের একটি ইন্টারভিউ দিয়েছেন। লেখালেখি নিয়ে তিনি আমাদেরকে জানান।

ছোট বেলা থেকেই বইয়ের প্রতি তার খুব দুর্বলতা।অনেক বই পড়েছেন,তার ভাষায় এখনো একদসমুদ্র জানার বাকি।নিজের ও বই বের করার ইচ্ছা আছে। কবে নাগাদ বই বের হবে সে সম্পর্কে বলেন… আসলে এক্ষুণি তাড়াহুড়ো করে কিছু করতে চাই না।আমার বইটার জন্য আমি একটু সময় নেবো।২০১৯ এর দিকে বইটা বের করতে চাই।সারাদেশ এমন কি দেশের বাইরেও তার বই প্রকাশ করার ইচ্ছে জানিয়েছেন এই তরুণ লেখক।ঈশিকা,বারসাত বলতে কেউ বাস্তবে আছে কিনা তা জানতে চাইলে তিনি বলেন… এরকম কেউ বাস্তবে নেই।পুরোটাই কল্পনা থেকে নেয়া।প্রথম প্রথম অনেকেই এটা কে লেখকের নিজের গল্প ভাবলেও এখন এটা সবাই বুঝতে পারে। নিজেকে প্রিয় লেখক সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন… রবীন্দ্রনাথ তার হিরো।

কোন প্রকাশনি থেকে বই বের করতে চান এমনটা জানতে চাইলে তিনি বলেন…এ ব্যাপারে এখনো কিছুই ঠিক করা হয়নি।তবে ব্যাক্তিগত ভাবে আমার আদি প্রকাশনি খুব পছন্দ।দেখা যাক কি হয়। . দেশকে নিয়ে কিছু বলতে বললে…মাখলুকুর রহমান ন্ময় বলেন…বাংলাদেশ হচ্ছে একটা ফুল,যার ষোলকোটি পাপড়ী আছে।ত্রিশলাখ পাপড়ীর বিনিময়ে কেনা এই দেশটির জন্য অনেক কিছু করার ইচ্ছা।

লেখকের ইচ্ছা গুলো রুপ পাক।ময়মনসিংহের মানুষের ভালোবাসায় সিক্ত এই লেখক এর জন্য অনেক অনেক শুভকামনা।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 1138 বার)


Print
এই পাতার আরও সংবাদ