যেভাবে হামলা চালায় নির্মাণাধীন র‌্যাব সদর দফতরে

Print

রাজধানীতে র‌্যাবের নির্মাণাধীন সদর দফতরের ভেতরে পড়ে আছে আত্মঘাতী বোমা হামলাকারী যুবকের ছিন্নভিন্ন দেহ। ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

শুক্রবার (১৭ মার্চ) জুমার নামাজের ঠিক আগে দুপুর ১ টার দিকে সংরক্ষিত ওই এলাকায় হামলার খবর পেয়ে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়েছেন।

বিকেল ৩ টা ৫ মিনিটে নির্মাণাধীন সদর দফতরের বাইরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিকভাবে এ হামলার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, জুমার নামাজের ঠিক আগে বেলা ১ টার দিকে নির্মাণাধীন ওই সদর দফতরের একটি অংশের বাউন্ডারি টপকে এক যুবক প্রবেশ করে। বাউন্ডারি থেকে ১০-১৫ গজ ভেতরে আসতেই সেখানে গোসলরত র‌্যাব সদস্যরা সে কোথায় যাচ্ছে তা জানতে চায়। এক পর্যায়ে ওই যুবকের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই যুবকের মৃত্যু হয়। তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।
তিনি জানান, এতে ২ জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে। তারা আশঙ্কামুক্ত। নিহত হামলাকারীর পরিচয় এখনো জানা যায়নি। ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা পৌঁছেছেন। হামলাকারীর শরীরে আর কোনো বোমা আছে কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে।
হামলাকারী কোনো জঙ্গি গোষ্ঠীর সদস্য কিনা তা এখনো র‌্যাব নিশ্চিত নয় বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, আমরা এখন এই এলাকাটিকে সেফ করার বিষয়ে প্রাধান্য দিচ্ছি। যুবকের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 122 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি