যে পানীয় খেলে কমবে পেটের মেদ

Print

শরীরের মধ্যে প্রথমে পেট থেকেই শুরু হয়। তার পর ধীর ধীরে নিজের সাম্রাজ্য বিস্তার করে মেদ বা চর্বি। তাই তো পেটের চর্বি কমানো সব থেকে কঠিন। আসলে পেটের চারিদিকে জমতে থাকা ফ্যাট সেলগুলি সহজে গলতেই চায় না। তাই তো বর্ধিত পেটকে বাগে আনতে যেমন সময় লাগে, তেমনি ঘাম ঝড়াতেও হয় অনেক বেশি।
কিন্তু মেদ যে কমাতেই হবে। না হলে যে একাধিক জটিল রোগ একে একে শরীরে বাসা বাঁধতে শুরু করবে। যেমন- পিঠে যন্ত্রণা, হার্টের রোগ, হজমের সমস্যা, ক্লান্তি প্রভৃতি। আর একবার এই রোগগুলির কোনওটায় আক্রান্ত হয়ে পড়লেই জীবন হয়ে উঠবে দুর্বিসহ।

তাহলে কী করণীয়? চিন্তা নেই। পেটের মেদ কমাতে চান তো? এই প্রবন্ধটি পড়ে ফেলুন। দেখবেন অল্প দিনেই মেদ কমতে শুরু করেছে। আসলে এই লেখায় একটি পানীয়র প্রসঙ্গে আলোচনা করা হয়েছে, যা নিয়মিত খাওয়ার সঙ্গে সঙ্গে যদি শরীরচর্চা চালিয়ে যাওয়া যায়, তাহলে পেটের মেদ নিমেষে কমতে শুরু করে।
উপকরণ: ১. পেঁয়াজের রস- ২ চামচ ২. লাউয়ের রস-৩ চামচ এই পানীয়টিতে প্রচুর মাত্রায় ভিটামিন এবং মিনারেলস রয়েছে, যা শরীরের গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেই সঙ্গে হজম ক্ষমতাও বাড়ায়। আর একবার হজম ক্ষমতা বেড়ে গেলে খাবার হজম ভাল হয়। ফলে অতিরিক্ত মেদ জমার সুযোগই পায় না। এখানেই শেয নয়, এই পানীয়টি বিশেষ কিছু হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়, যা মেদ কমানোর কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
বানানোর পদ্ধতি: ১. একটা গ্লাসে পরিমাণ মতো উপকরণগুলি নিন। ২. ভাল করে মেশান উপকরণগুলি। ৩. প্রতিদিন ব্রেকফাস্টের পর এই পানীয়টি খেতে হবে।
তবে পানীয়টিতে চিনি বা মধু মেশানো যাবেনা এবং টানা ২ মাস এই জুসটা খেলে দারুন উপকার পাবেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 80 বার)


Print
এই পাতার আরও সংবাদ