রমজানে মনিটরিং আরো বাড়ানোর সুপারিশ

Print
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির আশংকা নেই

এই মুহূর্তে দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুদ আছে। যে কারণে রমজান মাসে দ্রব্য মূল্য বৃদ্ধির আশংকা নেই। তারপরও নিয়মিত মনিটরিং করা হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এতথ্য জানিয়েছে মন্ত্রণালয়। কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়ের এ পদক্ষেপে সন্তোষ প্রকাশের পাশাপাশি রমজান মাসের শুরু থেকে মনিটারিং আরো বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী। বৈঠকে কমিটি সদস্য বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, মো. মোতাহার হোসেন, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন, মোঃ মন্জুরুল ইসলাম লিটন ও লায়লা আরজুমান বানু এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিং-এ কমিটির সভাপতি বলেন, এবার যথেষ্ট পরিমাণ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোনো সুযোগ নেই। তাছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের একটি টিম প্রতিদিন বাজার মনিটরিং করছে। কমিটির পক্ষ থেকে রমজান মাসে মনিটরিং বাড়ানোর জন্য বলা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বৈঠকে উপস্থিত বাণিজ্য মন্ত্রী বলেন, এবার বাজার স্বাভাবিক থাকবে। প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের বাজার মনিটরিং সেল প্রতিনিয়ত বাজার পরিদর্শন করে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার বিষয়ে কার্যক্রম অব্যাহত রেখেছে। তাই দাম বাড়ার কোনো সুযোগ নেই। তারপরও যদি কোনো অসাধু ব্যবসায়ী অহেতুক দাম বাড়ানোর অপচেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী রমজান মাসে বাজারে তদারকি বাড়ানো হবে বলেও তিনি জানান।

কমিটি সূত্র জানায়, বৈঠকে জাতীয় সংসদে উত্থাপিত ‘চা বিল-২০১৬’ নিয়ে আলোচনা হয়। বিলটি পাসের সুপারিশ করে সংসদের আগামী অধিবেশনে প্রতিবেদন জমা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ