রাজধানীতে সিটিং সার্ভিসের নামে প্রতারণা,  ভুক্তভুগি শিক্ষার্থীরা

Print

siting-servise-pasificnews24-com

সম্প্রতি সময়ে শিক্ষার্থী সহ প্রায় সকল শ্রেণি পেশার মানুষের মুখে একটাই কথা শোনা যাচ্ছে আর সেটা হল গণ পরিবহনে সিটিং সার্ভিসের নামে চলছে চিটিং সার্ভিস। এতে সবচেয়ে ভুক্তভুগি হল যাদেরকে আমরা আগামী দিনের ভবিষ্যৎ বলে থাকি সেই শিক্ষার্থীরা। আমাদের  কারো না কারো  ছেলে-মেয়ে/ভাই-বোন  যাদের প্রতিদিন পাবলিক বাসে করে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করতে হয়। আর সুযোগে সদ্ব ব্যবহার করছে বাসগুলো। প্রতিনিয়ত শিক্ষার্থীদের বাধ্য হয়ে প্রতারিত হতে হচ্ছে সিটিং সার্ভিস নামধারি বাসগুলি থেকে। সিটিং সার্ভিস বাসগুলির বেশিরভাগই চলে গাবতলি, মিরপুর, গাজীপুর, আব্দুল্লাপুর ও ঢাকা সিটির নানা জায়গা থেকে।

রাজধানীতে সিটিং সার্ভিসের নামে চিটিং সার্ভিস ও শিক্ষার্থীদের সাথে প্রতারনার অভিযোগে ফেসবুকের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মতামত তুলে ধরছে। জানাচ্ছে তাদের সমস্যা গুলির কথা।

ফেসবুকের শিক্ষার্থীদের  কিছু কমেন্ট –

capturecapturesdc

পরিস্থিতি এমন হতে চলেছে যে রাজধানীতে প্রায় সব বাসই যেন সিটিং সার্ভিস।  সিটিং সার্ভিস বাসের যে  গুনাগুন থাকার দরকার তার কোনটিই নেই এই বাস গুলিতে। বর্তমান সময়ে তুরাগ বাসের মত বাসকে সিটিং সার্ভিস করা হচ্ছে এটা শুধু মাত্র একটা উদাহরণ।

ঢাকা সিটিতে প্রায় সব রাস্তার বাসকে সিটিং সার্ভিস করা হচ্ছে, যাতে শিক্ষার্থীদের উঠতে দেয়া হয়না আবার উঠতে দিলেও তাদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া হচ্ছে না। বাসের ভিতর বড় করে লেখা থাকছে হাফপাশ নাই। এর মানে ইঙ্গিত করছে ছাত্র-ছাত্রীরা যেন এ বাসে না উঠে। বাসের স্টাফরা নানা ধরনের খারাপ ব্যবহার করছে শিক্ষার্থীদের সাথে।  ফলে তাদের বাধ্য করা হচ্ছে সিটিং ভাড়া দেবার জন্য।

যেখানে সরকার শিক্ষার্থীদের সুযোগ করে দিয়েছে হাফ ভাড়া দেবার সেখানে বাস মালিকেরা এমন সিদান্ত নিচ্ছে কিভাবে যে তাদের বাসে উঠলে হাফ ভাড়া দিতে পারবে না। এর ফলে সকালে শিক্ষার্থীদের ঘণ্টার পর ঘণ্টা বিভিন্ন বাস স্টপেজে দাড়িয়ে থাকতে হচ্ছে বাসের জন্য, ঠিক সময় মত তারা বিদ্যাপিঠে যেতে পারছে না। অপেক্ষা করতে হয় লোকাল বাসের জন্য, তাতেও প্রছন্ড ভিড়ের কারণে সবাই উঠতে পারে না।

বর্তমান সময়ে শিক্ষার্থীদের বর্তমান সরকারের কাছে একটাই দাবি তাদের কাছ থেকে যেন সিটিং সার্ভিস বাসে হাফ ভাড়া নেয়া হয়। সিটিং সার্ভিসের যে ভাড়া নির্ধারণ করা আছে তা সরকারের ঘোষণা কৃত ভাড়া থেকে অনেক গুন বেশি। রীতিমত বাসগুলো তাদের কাছে থেকে গলাকাটা ভাড়া আদায় করছে। অতি দ্রুত যেন এ বিষয়ে একটা কার্যকর পদক্ষেপ নেয়া হয় এমনটাই দাবী শিক্ষার্থীদের।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 378 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি