রাজশাহী নগরীতে বিদেশি এক নারীকে ফেরি করে স্যামসাং ব্র্যান্ডের মোবাইল ফোন বিক্রি করতে দেখা গেছে। ১২ জানুয়ারি শুক্রবার বিকেল চারটার দিকে নগরীর রাজপাড়া থানার কোর্ট স্টেশন মোড়ে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিদেশি ওই নারী কালো রংয়ের একটি ব্যাগে স্যামসাং ব্র্যান্ডের বেশ কিছু মোবাইল ফোন ফেরি করছিল। স্যামসাং ব্র্যান্ডের মোবাইলগুলো দাম কম হওয়ায় অনেকেই তা ক্রয় করে। তবে এসব মোবাইল স্যামসাং ব্র্যান্ডের আসল না নকল তা যাচাই করা সম্ভব হয়নি।
কোর্ট স্টেশন এলাকার বাসিন্দা আরিফুল ইসলাম জানান, তিনি কোর্ট স্টেশন মোড়ে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ বিদেশি এক নারী এসে ব্যাগ থেকে স্যামসাং ব্র্যান্ডের মোবাইল সেট বের করে কিনব কিনা জানতে চান। বিদেশি নারীর মুখে স্পষ্ট বাংলা ভাষা শুনে প্রথমে তিনি আশ্চর্য হয়ে যান। এরপর ওই নারী স্যামসাং ব্র্যান্ডের মোবাইল ফোনের বিভিন্ন মডেল দেখান। সেখান থেকে তিনি স্যামসাং এস-৮ মডেলের একটি মোবাইল ফোন পছন্দ করেন।
তিনি আরও জানান, প্রথমে মোবাইল ফোনের দাম ১০ হাজার টাকা চাইলেও পরে ৫ হাজার টাকায় ফোনটি বিক্রি করে দেন ওই নারী। কিন্তু মোবাইল ফোনের কাগজপত্র দিতে পারেননি ওই নারী। মোবাইলটি আসল না নকল তা ব্যবহার করার পরে বোঝা যাবে।
ইমন হাসান নামের আরেক যুবক জানান, কোর্ট স্টেশন মোড়ে কিছুক্ষণ মোবাইল বিক্রি করার পর ওই বিদেশি নারী চলে যান। অনেকেই তার নাম জিজ্ঞাসা করলেও ওই নারী কোন উত্তর দেননি।
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ প্রিয়.কম-কে জানান, স্থানীয়দের কাছে তিনি শুনেছেন যে একজন বিদেশি নারী ফেরি করে মোবাইল বিক্রি করছেন। তবে কোনো বৈধ কাগজপত্র দিচ্ছেন না। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে খুঁজে পায়নি।
তিনি আরও জানান, রাজপাড়া থানার অধীন এলাকায় এখন ৩৫ জন বিদেশি রয়েছেন। অনেকে মেডিকেল কলেজে পড়ে। খোঁজ নেওয়া হচ্ছে এদের কেউ মোবাইল ফোন ফেরি করে বিক্রি করেছেন কিনা।