রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস রেডিও উদ্বোধন

Print


আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্যাম্পাস রেডিও উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিও’র (আরইউসিআর) আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।
বিভাগের সহকারী অধ্যাপক মো. শাতিল সিরাজের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য দেন, রাবি উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, বিভাগের সহকারী অধ্যাপক এ বি এম সাইফুল ইসলাম, সমাজবিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফয়জার রহমান।
এসময় বক্তারা বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘অনুধ্যান’ নামে একটি অনুশীলন পত্রিকা প্রিন্ট ও অনলাইনে নিয়মিত প্রকাশ করে আসছে। এর সাথে ক্যাম্পাস রেডিও-এর উদ্বোধন শিক্ষার্থীদের ক্লাসরুমকেন্দ্রিক শিক্ষার পাশাপাশি ব্যবহারিক শিক্ষায় দক্ষতা অর্জনে ভূমিকা রাখবে। এসব দক্ষতা অর্জনের মাধ্যমে পেশাগত জীবনের জন্য নিজেদের প্রস্তুত করবে ও সে দক্ষতা সর্বোচ্চ ব্যবহার করে তারা বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করবে।
বিভাগ সূত্রে জানা যায়, রেডিওটি বর্তমানে অনলাইন নির্ভর হলেও পরে তা এফএম ভিত্তিক করার পরিল্পরা রয়েছে।

এটি www.ru-cr.com ইউআরএল থেকে রেডিওটি শোনা যাবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রসাশক মো. মশিহুর রহমান, সিন্টিকেট সদস্য মো. মামুন আ. কাইয়ুম, , সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম, রাষ্ট্রবিজ্ঞানের সভাপতি অধ্যাপক নাসিমা জামান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস ও ড. মুসতাক আহমেদ, ও কাজী মামুন হায়দারসহ বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 135 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি