রানির জন্মদিনে বাংলাদেশি নাদিয়ার কেক

Print

২১ এপ্রিল, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে রাষ্ট্রীয়ভাবে কর্মসূচি নেয়া হয়েছে। ৪৮ ঘণ্টাব্যাপী জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করা হবে রানির জন্মদিন। রানির বর্ণিল জীবন ও সমৃদ্ধির প্রতীক হিসেবে ১ হাজার আলোক প্রজ্জ্বলনে আলোকিত হবে যুক্তরাজ্য।

 

আর এই ব্রিটিশ রানির জন্মদিনের কেক বানিয়েছেন ‘গ্রেট ব্রিটিশ বেক অফ’ শিরোপাজয়ী বাংলাদেশী বংশোদ্ভূত নাদিয়া হোসেইন। রানির জন্মদিনে নাদিয়া একটি কমলা রঙের কেক তৈরি করছেন।

 

লন্ডনের মেফেয়ারে ১৭ ব্রুটন স্ট্রিটে ১৯২৬ সালের ২১ এপ্রিল জন্ম গ্রহণ করেন দ্বিতীয় এলিজাবেথ। ১৯৪৭ সালে প্রিন্স ফিলিপকে বিয়ে করার ৬ বছর পরই ব্রিটিশ রাজের রানির খেতাব পান এলিজাবেথ। ৬৪ বছর ধরে ব্রিটিশদের রাজ্য শাসন করছেন দাপটের সঙ্গেই। তবুও কমেনি জনপ্রিয়তা।
রানির জন্মদিন নিয়ে উচ্ছ্বসিত ব্রিটিশরা। এ উপলক্ষে রানি দ্বিতীয় এলিজাবেথের সুদীর্ঘ ৯০ বছরের ৯০টি ছবি প্রকাশ করেছে বিবিসি।

 

তবে এই দিনে আয়োজন অনেকটাই সীমিত পরিসরে। এখন ছোট আয়োজন হলেও উইন্সডর ক্যাসলের মূল অনুষ্ঠান হবে ১২ মে থেকে ১৫ মে। সেখানে ওমান, চিলি, নিউজিল্যান্ড, কানাডা, ফিজি, অস্ট্রেলিয়া, আজারবাইজান ও যুক্তরাজ্যের শিল্পীরা পারফর্ম করবেন।

 

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ