রাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: ছাত্র ইউনিয়ন নেতা তপন সরকার হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)শাখা ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার সাড়ে ১২টায় ছাত্র ইউনিয়নের টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে   ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় এবং তপন সরকারের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে নেতাকর্মীরা।

সমাবেশে রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীন বলেন, ‘১৯৯৩ সালের আজকের এই দিনে শিবিরের হাতে নির্মমভাবে তপন সরকার নিহত হন। শহীদ তপন হত্যাকান্ডের সাথে জড়িতদের এখনও বিচারের আওতায় আনা হয়নি। ক্যাম্পাসে এখনও মৌলবাদী শক্তি বিরাজমান। সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তি শিক্ষাঙ্গণের পরিবেশকে বিনষ্ট করছে।’

সমাবেশে রাবি ছাত্র ইউনিয়নের নেতারা তপন হত্যাকারীদের দ্রুত শাস্তি নিশ্চিত সহ ৭ ফেব্রুয়ারি সাম্প্রদায়িকতা বিরোধী ‘তপন দিবস’ পালন, বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে বধ্যভূমি পর্যন্ত রাস্তার ‘শহীদ তপন সড়ক’ নামকরণ এবং ক্যাম্পাসে সাম্প্রদায়িক  রাজনীতি বন্ধের দাবি জানান।

এ সময় সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শামসুজ্জোহা হলের সামনে শিবির কর্মীদের হাতে নিহত হন রাবি ছাত্র ইউনিয়নের নেতা তপন সরকার।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 146 বার)


Print
এই পাতার আরও সংবাদ