রাবিতে সাংবাদিক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: সিরাজগঞ্জে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে গুলি করে হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও রাবি রিপোর্টার্স ইউনিটি। শনিবার বেলা সাড়ে ১১টায় বিভাগের সামনে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হুসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অধ্যাপক মো. মশিহুর রহমান, প্রভাষক মামুন আ. কাইয়ুম, আব্দুল্লাহীল বাকী, রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, দৈনিক সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব।
মানববন্ধনে অধ্যাপক ড. মুসতাক আহমেদ বলেন, সাংবাদিক হত্যা করার মানে হলো একটি দেশের ইতিহাসকে হত্যা করা। সমাজের বিবেক ও লালিত একটি স্বপ্নকে হত্যা করা। আমাদের দেশে এই চর্চায় শুরু হয়েছে। অথচ এই সাংবাদিকরা না থাকলে সেই অন্ধকার যুগেই আমাদের বসবাস করতে হতো। আমাদের সমাজকে যারা আলোকিত করছে তাদেরকেই একের পর এক হত্যা করা হচ্ছে। এসব হত্যার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।
মানববন্ধনে বিভাগের সহযোগী অধ্যাপক মো. মশিহুর রহমান বলেন, সাংবাদিক হত্যা বা নির্যাতন এই প্রথম নয়। এ নির্যাতন আমাদের উপমহাদেশে দীর্ঘদিন থেকে চলে আসছে। এখন সময় এসেছে এসব হত্যা-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। আমরা যারা সাংবাদিক বা সাংবাদিকতা শিক্ষার সঙ্গে জড়িত আছি, আমাদের নিজেদের সোচ্চার হতে হবে। নিজেদের হাতে হাত রেখে এসব নির্যাতনের বিচার আদায় করতে হবে। মানববন্ধনে একাত্বত্ ঘোষণা করে অংশ নেয় রাবি সাংবদিক সমিতি ও সমকাল সুহৃদ সমাবেশ।
গত বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে পেশাগত দায়িত্ব পালনকালে মেয়র হালিমুল হকের গুলিতে আহত হন শিমুল। পরে উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়ার পথে মৃত্যু বরণ করেন সমকালের ঐ স্থানীয় প্রতিনিধি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 78 বার)


Print
এই পাতার আরও সংবাদ