রামুতে ” মারাত্বক ম্যালেরিয়া কিডনি ফেইলিউর প্রতিরোধ প্যারাসিটামল” বিষয়ক সেমিনার

Print

কক্সবাজার ও রামুতে ” মারাত্বক ম্যালেরিয়া কিডনি ফেইলিউর প্রতিরোধ প্যারাসিটামল” বিষয়ক সেমিনারে ডাঃ ক্যাথরিন ও ডাঃ এমএ ফয়েজ

জে,জাহেদ বিশেষ প্রতিবেদকঃ

পর্যটননগরী কক্সবাজার ও রামু উপজেলায়  ডেভ কেয়ার ফাউন্ডেশন ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর এডভান্সমেন্ট অব ট্রিপিক্যাল মেডিসিন এর উদ্দগ্যে ম্যালেরিয়া বিষয়ক সেমিনার  অনুষ্টিত হয়।

গত ১৮ই জুন ২০১৭ইং রোজ রবিবার  কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সেমিনার শুরু করা হয়।

ডেভ কেয়ার ফাউন্ডেশন কতৃক এ সেমিনারে adjuctive paracetamol as renoprotective treatment in severe falcipanum malaria a randomised controlled trial এর উপর সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্টানে ডাঃ কেথরিন পুউস “মারাত্বক ম্যালেরিয়া কিডনি ফেইলিউর প্রতিরোধে প্যারাসিটামল এর ভুমিকার উপর নিবন্ধ উপস্থাপন করেন। যিনি মহিদল অক্সফোর্ড ট্রপিক্যাল মেডিসিন রিসার্স ইউনিট ব্যাংকক ও থাইল্যান্ডের সিনিয়র রিসার্স ফিজিশিয়ান।

উক্ত সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক এমএ ফয়েজ,কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক রেজাউল করিম,সহকারি পরিচালক ডাঃ আকতারুল ইসলাম।

এ ছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ও শিশু বিভাগের সহকারি অধ্যাপক সহ সিনিয়র কনসালটেন্ট, জুনিয়র কনসালটেন্ট ও অন্যান্য চিকিৎসক ও সেবক সেবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রোগামের সার্বিক সহযোগিতা ছিলেন ডেভ কেয়ার ফাউন্ডেশন ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর এডভান্সমেন্ট অব ট্রপিক্যাল মেডিসিন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 140 বার)


Print
এই পাতার আরও সংবাদ