রাশিয়ার সঙ্গে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি মার্কিন কংগ্রেসম্যানের

Print

রাশিয়ার সঙ্গে সম্ভাব্য পরমাণু যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করেছেন মার্কিন কংগ্রেসম্যান সেথ মোলটন। এ লক্ষ্যে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন মার্কিন হাউজ আর্মড সার্ভিসেস কমিটির এই সদস্য।
সেথ মোলটন জানান, যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার মধ্যে পরমাণু সমঝোতা রয়েছে। এর আওতায় রাশিয়া যদি হামলা করে তবে একই ধরণের লক্ষ্যবস্তুর ওপর যুক্তরাষ্ট্রও হামলা করবে। কাজেই পরমাণু যুদ্ধ বাধার আশংকা নেই বলেই ধারণা হতে পারে বলে জানান তিনি।

তিনি বলেন, বর্তমানে রাশিয়া তার নীতিতে পরিবর্তন এনেছে। উত্তেজনা কমানোর লক্ষ্যে উত্তেজনা বাড়ানোর কথা বলছে মস্কো। ফলে প্রচলিত যুদ্ধের উত্তেজনা কমাতে মস্কো পরমাণু অস্ত্র ব্যবহারে ইচ্ছুক বলেও দাবি করেন তিনি।
রুশ এ নীতি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য সমস্যা হয়ে দেখা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এমন পরিস্থিতি মোকাবেলার কোনো পরিকল্পনা ওয়াশিংটনের নেই।
তিনি আরো আশংকা ব্যক্ত করেন যে ইউরোপের মার্কিন মিত্রদের বিরুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে রাশিয়া। সে ক্ষেত্রে যুক্তরাষ্ট্রকে পাল্টা পরমাণু অস্ত্র ব্যবহার করতে হবে।
রাশিয়ার কথিত এ হুমকি আমলে নিয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের প্রতিও আহ্বান জানান ডেমোক্রেটিক দলের আইন প্রণেতা সেথ মোলটন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 184 বার)


Print
এই পাতার আরও সংবাদ