রুয়েটের উন্নয়নে ৩৪০ কোটি টাকার প্রকল্প অনুমোদন

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং প্রয়োজনীয় অবকাঠামো ও ইক্যুপমেন্ট স্থাপনের জন্য জাতীয় অর্থনৈতিক উন্নয়ন প্রকল্পে (একনেক) ৩৪০ কোটি ১৩ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করা হয়েছে। বুধবার রয়েটের প্রেস এন্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার ঢাকার শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় “রুয়েট অধিকতর উন্নয়ন প্রকল্প”-এর অনুমোদন দেয়া হয়। এই মেগা প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে ৩৪০ কোটি ১৩ লাখ টাকা রবাদ্দ দেয়া হয়েছে।
এই মেগা প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, একটি ছাত্রহল ও একটি ছাত্রীহল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর্ঁাচতলা পর্যন্ত সম্প্রসারণ, একটি শিক্ষক কোয়ার্টার, একটি শিক্ষক ডরমেনটরী, একটি অফিসার্স কোয়ার্টার, একটি স্টাফ কোয়ার্টার, মেডিক্যাল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভন নির্মাণ করা হবে।
এই প্রকল্পের আওতায় ১৩ টি ভবন নির্মাণ করা হবে যার ১১টি হবে ১০ তলা বিশিষ্ট ভবন। এছাড়াও শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামুলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন ল্যাবে অত্যাধুনিক ইক্যুপমেন্ট স্থাপন করা হবে বলে জানা গেছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 204 বার)


Print
এই পাতার আরও সংবাদ