রুয়েটের টিনসেড হলের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শহীদ শহিদুল ইসলাম হলের বর্ধিত অংশ টিনসেড হলের আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল প্রশাসন। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে হল ফাকা করে দিতে বলা হয়েছে।

বুধবার দুপুরে হলের সহকারী প্রাধ্যক্ষ মহিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হল সূত্রে জানা যায়, ওই হলে ২০১৪-১৫ সিরিজের শিক্ষার্থীরা ব্যতিত অন্য কোন সিরিজের শিক্ষার্থীরা থাকেন না। টিনসেড হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, আমাদের ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিলের আন্দোলনকে থামিয়ে দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই হঠকারি সিদ্ধান্ত নিয়েছি। যাতে আমরা আন্দোলন করতে না পারি। এর আগে গতকাল প্রশাসন এক বিজ্ঞপ্তিতে আমাদের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা আমাদের যৌক্তিক দাবি আদায়ে অহিংস আন্দোলন চালিয়ে যাবো বলেও জানান তিনি।

এ বিষয়ে টিনসেড হলের সহকারী প্রধ্যক্ষ মহিবুল ইসলাম বলেন, ‘নিয়মের বাইরে গিয়ে শুধুমাত্র এই হলের শিক্ষার্থীরা আন্দোলনে নেমে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করছিল। এজন্য তাদের একাডেমিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতেই এই হল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ পরবর্তীতে তাদের একাডেমিক কার্যক্রম শুরু হলে পুনরায় হল খুলে দেয়া হবে বলে তিনি জানান।

গত মঙ্গলবারের এক জরুরি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, উদ্ভুত পরিস্থিতিজনিত কারণে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৪-১৫ সিরিজের সকল একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 139 বার)


Print
এই পাতার আরও সংবাদ