রুয়েটে অবরুদ্ধ ভিসির রাত কাটছে কার্যালয়ে!

Print

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অবরোধের মুখে কার্যালয়ে রাত কাটছে ভিসি প্রফেসর ড. রফিকুল আলম বেগের।

৩৩ ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে শিক্ষার্থীরা শনিবার দফায় দফায় বিক্ষোভ করেছেন। একপর্যায়ে ভিসিকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ১ টা) ভিসিকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। এ অবস্থায় কার্যালয়েই রাত কাটাতে হচ্ছে ভিসিকে।

প্রায় ৩০০ শিক্ষার্থী ভিসি কার্যালয়ের বারান্দায় অবস্থান নিয়েছেন। ভেতরে অবরুদ্ধ হয়ে আছেন ভিসি। মাঝে মাঝেই স্লোগান ধরছেন শিক্ষার্থীরা।

এর আগে বিকেল সাড়ে ৫টায় সংকট নিরসনে আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্তারা মীমাংসা বৈঠকে বসতে চাইলেও তাতে রাজি হননি শিক্ষার্থীরা।

গত সপ্তাহের শনিবার থেকে শিক্ষার্থীদের চলমান আন্দোলন বন্ধ করতে গত মঙ্গলবার আন্দোলনরত দুই সিরিজের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা এবং হল ছাড়ার নির্দেশ দেয় প্রশাসন। কিন্তু শিক্ষার্থীরা হল ছেড়ে নিজেদের দাবিতে অনঢ় থাকে। তারা মেসে অবস্থান করে শনিবার সকাল থেকে শহীদ মিনারে অবস্থান করে এবং ক্যাম্পাসে মিছিল বের করে। পরে দুপুর ২টার দিক থেকে শিক্ষার্থীরা ভিসির কার্যলয়ের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছে।

রুয়েট ভিসি প্রেফসর ড. রফিকুল আলম বেগ বলেন, শিক্ষার্থীরা আমাদেরকে অবরুদ্ধ করে রেখেছে। শিক্ষার্থীদের সাথে আবার আলোচনায় বসতে চাইলেও তারা রাজি হচ্ছে না। আশা করছি আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 97 বার)


Print
এই পাতার আরও সংবাদ