রুয়েটে উপাচার্যসহ ১৬ শিক্ষক অবরুদ্ধ

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েটে) উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগসহ ১৬ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যায় উপাচার্যের কার্যালয়ের সামনে ৩৩’ ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরুদ্ধ করে রাখে বলে জানান উপাচার্য। এদিকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রুয়েট সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি থেকে ৩৩’ ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করে ১৪ ও ১৫ সিরিজের শিক্ষার্থীরা। পরে গত মঙ্গলবারের এক জরুরী বিজ্ঞপ্তিতে ১৪, ১৫ সিরিজের সকল একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরদিন শহীদ শহিদুল ইসলাম হলের বর্ধিত টিনসেড অংশের ১৪ সিরিজের সকল আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। এদিকে আজ আন্দোলনরত তিন শতাধিক শিক্ষার্থী প্রশাসন ভবনের সামনে অবস্থান নিলে উপাচার্য কার্যালয়ে অবস্থানরত শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়ে।

আন্দোলরত এক শিক্ষার্থী বলেন, আমাদের মৌখিকভাবে দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু আমরা বলেছি, আমাদেরকে লিখিতভাবে না জানানো পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ আরো বলেন, আজ বেলা তিনটায়একাডেমিক কাউন্সিলের মিটিং ডাকা হয়েছিলো। সেখানে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে ১০ জনকে আসার জন্য আহ্বান করা হয়। কিন্তু তারা না এসে, আমার কক্ষের সামনে অবস্থান নেয়। পরে সন্ধ্যায় বের হতে গেলে তারা শুয়ে পড়লে আমিসহ ১৬জন শিক্ষক অবরুদ্ধ হয়ে পড়ি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 150 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি