লন্ডনে ৯০ মিনিটে পাঁচটি অ্যাসিড হামলা দুই দুষ্কৃতীর

Print

সময় ৯০ মিনিট। তার মধ্যেই দুই দুষ্কৃতীর তাণ্ডবে বিভীষিকাময় হয়ে উঠল লন্ডনের রাত। মপেডে চেপে উত্তর-পূর্ব লন্ডনের শুনশান রাস্তায় পথচলতি মানুষের উপর অ্যাসিড নিয়ে এলোপাথারি হামলা চালাল ওই দু’জন। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে দশটা থেকে রাত সাড়ে ১১টার মধ্যে হামলাগুলি হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।
লন্ডন পুলিশ সূত্রে খবর, এই দেড় ঘণ্টা ধরে শহরের হ্যাকনে, স্টোক নিউইংটন এবং ইসলিংটনের আনাচে কানাচে ঘুরে বেরিয়েছে দুষ্কৃতীরা। পাঁচ বার পথচলতি মানুষের উপর অতর্কিতে হামলা চালিয়ে পালিয়েছে। আহতদের মধ্যে তিন জনের বাইকও চুরি করা হয়েছে বলে অভিযোগ। অ্যাসিড আক্রান্ত পাঁচ জনকেই হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এক জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের বয়ান থেকে পুলিশ নিঃসন্দেহ, একই দুষ্কৃতী যুগল এই কাণ্ড ঘটিয়েছে।

রাত সাড়ে দশটা নাগাদ প্রথম হামলার ঘটনাটি ঘটে হ্যাকনে রোডে। আচমকাই এক বাইক আরোহীর পথরোধ করে দাঁড়ায় দুষ্কৃতীরা। বছর বত্রিশের ওই ব্যক্তি জানিয়েছেন, রাস্তার ধারে জোর করে তাঁকে টেনে নিয়ে যাওয়া হয়। হঠাৎই তাঁর মুখে কিছু একটা ছিটকে এসে পড়ে। তীব্র জ্বালায় যখন তিনি ছটফট করছিলেন, তাঁর বাইক নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। গুরুতর জখম অবস্থায় পূর্ব লন্ডনের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। পরের ঘটনাটি ঘটে মিনিট ২০ পর ইসলিংটনের হাইবারি কর্নারের কাছে। অ্যাসিড আঘাতে জখম ওই ব্যক্তিকে উত্তর লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাত ১১টা নাগাদ তৃতীয় হামলা। এ বারের নিশানা শোরডিক হাই স্ট্রিটের কাছে। আহত পথচারীর কথায়, দুই মপেড আরোহী চলন্ত অবস্থায় অ্যাসিড ছুড়ে মারে তাঁর দিকে। তাঁর মুখের বিভিন্ন জায়গা পুড়ে গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার ১৫ মিনিটের মধ্যেই ফের মারাত্মক আঘাত হানে দুষ্কৃতীরা। স্টোক নিউইংটনে এক ব্যক্তির উপর অ্যাসিড হামলার পাশাপাশি তাঁর বাইকও চুরি যায় বলে অভিযোগ। আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষ আঘাতটি আসে রাত সাড়ে ১১ টা নাগাদ। চ্যাটসওয়ার্থ রোডের কাছে এক ব্যক্তির উপর অ্যাসিড ছুঁড়ে মেরে তাঁর বাইকও নিয়ে পালায় দুই দুষ্কৃতী। লন্ডন পুলিশের এক আধিকারিক জানিয়েছেন,হামলাকারীদের খোঁজে তল্লাশি চলছে। হ্যাকনের সিআইডি অফিসারেরা ঘটনার তদন্ত শুরু করেছেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 116 বার)


Print
এই পাতার আরও সংবাদ