লবণে দূর হবে খুশকি!

Print
লবণে দূর হবে খুশকি!

পার্টিতে বা কোনও অনুষ্ঠানে যাবেন বলে পছন্দের কালো শাড়িটা পরেছেন। বের হওয়ার আগে আয়নার সামনে দাঁড়িয়ে চুলটা একবার ব্রাশ করে নিলেই আপনি রেডি! যেই না চুলে চিরুনি দিয়েছেন, অমনি পোশাকে, কাঁধে, ঘাড়ে সাদা-সাদা, গুঁড়ো-গুঁড়ো কীসব পরে সাজটাই মাটি করে দিল! লোকজনের সামনে যেতেও অস্বস্তি। এবার বাড়িতে থাকা সামান্য লবণ দূর করবে আপনার এই অস্বস্তি। জেনে নিন লবণ দিয়ে কীভাবে দূর করবেন খুশকি

বাড়িতে ডাইনিং টেবিলে লবণের কৌটা সবারই থাকে। তবে বেশি ভাল হয় যদি এপসম সল্ট ব্যবহার করা যায়। ৩ টেবিল-চামচ লবণ শুকনো অথবা সামান্য ভেজা স্ক্যাল্পে (মাথার তালু) আঙ্গুল দিয়ে আলতোভাবে ঘষে নিন। ২-৩ মিনিট রেখে ভাল করে শ্যাম্পু করে নিন। এছাড়া:

১. ১/২ কাপ উষ্ণ গরম পানিতে ১/২ কাপ অ্যাপেল সিডার ভিনেগার বা সাধারণ ভিনেগার মিশিয়ে চুলে লাগিয়ে কিছুক্ষণ আঙ্গুল দিয়ে স্ক্যাল্প ম্যাসাজ করুন। এরপর ভালো করে পানি দিয়ে চুল ধুয়ে নিন। শ্যাম্পু করবেন না।

২. এক বাটি পানিতে ২ চা-চামচ মেথি মিশিয়ে সারারাত রেখে দিন। সকালে সেই মেথি পেস্ট করে স্কাল্পে লাগিয়ে রাখুন ৩০-৪৫ মিনিট। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন।

৩. বেশ কয়েকটা নিমপাতা ৪-৫ গ্লাস পানিতে সারারাত ভিজিয়ে রাখুন। সকালে সেই পানি ছেকে তা দিয়ে চুল ধুয়ে নিন। চাইলে পাতা পেস্ট করে মাস্কের মত স্ক্যাল্পে লাগিয়েও রাখতে পারেন। একঘণ্টা রেখে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 83 বার)


Print
এই পাতার আরও সংবাদ