লেপ-তোশকের ভেতর মিলল বোমা

Print

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌর সদরের চৌধুরীপাড়ার ছায়ানীড় বাড়ির বোমা নিষ্ক্রিয়করণের কাজ শেষ করেছে নগর গোয়েন্দা পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল। আজ সোমবার দুপুর ১টার দিকে বোমা নিষ্ক্রিয়করণ দল তাদের কার্যক্রম শেষ করে সীতাকুণ্ড থানা-পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করে।
নাম প্রকাশ না করার শর্তে ঘটনাস্থলে থাকা সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ দলের এক সদস্য জানান, সোমবার সকাল ১০টার দিকে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল ছায়ানীড়ে যায়। তারা ওই ফ্ল্যাটের অবশিষ্ট কক্ষে অভিযান চালান। আজও সেখান থেকে একটি বোমা ও ১১টি জেল বোমা উদ্ধার করা হয়। একটি বোমা ওই কক্ষের লেপ-তোশকের ভেতর ও জেল বোমাগুলো ঘরের এক কোনায় পাওয়া গেছে।

তিনি আরও জানান, আজ পর্যন্ত মোট ৩৭টি ছোট-বড় বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে। এছাড়া সাতটি ড্রামের ছয়টিতে হাইড্রোজেন পার-অক্সাইড ও অন্যটিতে অজ্ঞাত কেমিক্যাল ছিল। ড্রাম থেকে কেমিক্যাল ঘরের পাশের নালায় ফেলে দেওয়া হয়েছে।
এ বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক বলেন, ছায়ানীড় বাড়িটির একটি কক্ষে বোমা নিষ্ক্রিয়করণ দলের অভিযান বাকি ছিল। আজ সকাল ১০টার দিকে ওই কক্ষে অভিযান চালায় বোমা নিষ্ক্রিয়করণ দল।
তিনি আরও বলেন, বোমা নিষ্ক্রিয়করণ দল ভবনটি নিরাপদ ঘোষণা করলেও এই মুহূর্তে সেটি হস্তান্তর করা হচ্ছে না। সেখানে পুলিশের অন্যান্য দল তদন্ত করবে। তাই সেটি এখনো সিলগালা করে রাখা হয়েছে। ছায়ানীড় ও সাধন কুঠির বাড়ি দুটিতে পুলিশের পাহারা রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 76 বার)


Print
এই পাতার আরও সংবাদ