শার্শার শাড়াতলা স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

Print


মোঃ রাসেল ইসলাম,জেলা প্রতিনিধি:যশোরের শার্শা উপজেলার শাড়াতলা মাধ্যমিক বিদ্যালয়ে শনিবার সকালে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিমের সভাপতিত্বে উক্ত মা সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধূরী, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের প্রভাষক (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) হাসানুজ্জামান লাল, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমূখ।
মা সমাবেশে প্রধান অতিথি সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ট সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে। সভ্য সমাজ, সুন্দর জাতি ও উন্নত দেশ গঠনে একজন সুশিক্ষিত মায়ের কোন বিকল্প নেই।

সন্তান জন্মের পর থেকে তার লালন পালন করার জন্য সবার আগে দরকার তার মাকে। মায়ের কাছ থেকেই সন্তান প্রথম শিক্ষা গ্রহণ করে তাই প্রত্যেক মা তার সন্তানের প্রথম শিক্ষক, প্রথম স্কুল। মা যদি শিক্ষিত হয় তাহলে তার সন্তান অবশ্যই শিক্ষিত হবে। আর সেই সন্তানরাই পরবর্তীতে ডাক্তার, ইঞ্জিনিয়ার, জজ, ব্যারিষ্টার, আমলা, এমপি, মন্ত্রী, প্রধান মন্ত্রী, রাষ্ট্রপতি হবে।

তিনি আরো বলেন, আমার খুবই “শখ” শার্শা উপজেলার সকল ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। আর সে লক্ষ্যে পৌঁছাতে পারলেই আমার ডিজিটাল শার্শা উপজেলা গড়ার স্বপ্ন স্বার্থক হবে। আমার এই স্বপ্ন পূরণ করতে হলে চাই আপনাদের সহযোগিতা। যে সহযোগিতা কোন অর্থনৈতিক বা আমাকে ভোট দেওয়ার জন্য নয়, আমার একমাত্র চাওয়া আপনার সন্তানকে ঘিরে। আমি বিশ্বাস করি প্রত্যেক মা এক সুরভিত ফুল আর প্রতিটি ঘর একেকটি স্কুল। কেবল আপনি আপনার নিজ সন্তানের দেখভালের দ্বায়িত্বটুকু নিয়ে তার দিকে খেয়াল রাখতে পারলেই আমার এমপি জীবনের দ্বায়িত্ব তথা আজকের স্বপ্ন ও কথাগুলো স্বার্থক হবে। কোন সুশিক্ষিত সন্তান বোঝা নয়। আপনার সন্তান লেখাপড়া শিখে পরিপূর্ণ মানুষ হলে একদিন আপনার ঘর-ই আলোকিত হবে। আপনি হবেন এক গর্বিত বাবা-মা। এসাথে তার কিরণ ছড়াবে আপনার নিজ এলাকাসহ সমগ্র দেশ ও সারা বিশ্বে।
মা সমাবেশ অনুষ্ঠানের পূর্বে বিদ্যালয়ের মাঠের চারিদিকে আভ্যন্তরীণ পাকা রাস্তা ও ৪র্থ তলাবিশিষ্ট ভবনের প্রথম তলা ভবনের উদ্বোধন করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ