শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জনসভা আজ

Print

১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার বক্তব্যে চমক থাকছে। এমনটাই মনে করছেন দলের নেতা কর্মীরা।
তিনি কি বক্তব্যে রাখবেন তার ফর্মুলা আগেই দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে দলের পক্ষ থেকে।
দলীয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের এবারের দিবসটিকে অত্যান্ত গুরুত্ব দিয়ে ব্যাপক আয়োজনে পালনের উদ্যোগ নেয়া হয়েছে। জনসভায় রাজধানী সংলগ্ন ছয় জেলা থেকেও জমায়েত আনা হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের শীর্ষ নেতা এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারাও বেশ কয়েকদিন ধরে মহানগর উত্তর-দক্ষিণের বিভিন্ন স্থানে পথসভা ও লিফলেট বিতারণ করেছেন। লিফলেট বিতারণকালে তারা সাধারণ মানুষকে জনসভায় অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন।
সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার মঞ্চ পরিদর্শন করতে এসে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ১০ জানুয়ারি আওয়ামী লীগের জনসভা জনসমুদ্রে পরিণত হবে।
তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাসে এই প্রথম কয়েক লাখ মানুষের উপস্থিতিতে সবচেয় বড় জনসভা হবে দলের ইতিহাসে। থাকবে লাখ লাখ মুজিব সৈনিকও।
জানতে চাইলে ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর)-এর সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, জনসভাকে সফল ও সার্থক করতে আমরা বেশ কিছু দিন ধরেই সভা-সমাবেশ করে আসছি। তার ফলশ্রুতিতে এ সভাকে জনসমুদ্রে পরিণত করতে প্রায় দেড় লাখ মানুষের সমাগমের ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, এসব দলীয় নেতাকর্মী ও সাধারণ জনতার প্রত্যেকেই তাকিয়ে থাকবে দলের সভাপতি শেখ হাসিনার ভাষণের অপেক্ষায়।
একই বিষয়ে দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, প্রস্তুতি শেষ। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে দেড় থেকে দুই লাখ মানুষের ব্যবস্থা করা হবে।
এ বিষয়ে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, এত বড় একটি জনসভার শৃঙ্খলা রক্ষা করাই হবে যুবলীগের প্রধান দায়িত্ব।
তিনি বলেন, যুবলীগ সবচেয় বেশি কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের জনপ্রিয়তার জন্য। সেক্ষেত্রে এই জনসভায় যুবলীগের অংশগ্রহণ থাকবে সর্বোচ্চ। তারা দলীয় সভাপতি শেখ হাসিনার নতুন ম্যাসেজের অপেক্ষায় থাকবেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 201 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি