শ্রদ্ধার নতুন রূপ হাসিনা

Print

বাবা শক্তি কাপুর খলনায়ক হিসেবেই বড় পর্দা কাঁপিয়েছেন। আর মেয়ে শ্রদ্ধা কাপুর দর্শকদের মন জয় করছেন রোমান্টিক মিষ্টি মেয়ে হিসেবে। তবে এবার রোমান্টিক চরিত্র নয়, একটু ভিন্ন চরিত্র করতে যাচ্ছেন শ্রদ্ধা, ছবির নাম ‘হাসিনা : দ্য কুইন অব মুম্বাই’। ছবিতে শ্রদ্ধা কাপুর যে মিষ্টি মেয়ের চরিত্রে অভিনয় করছেন না সেটা জানিয়েছেন শ্রদ্ধা নিজেই, কথা বলে নয়, টুইটার অ্যাকাউন্টে ছবি প্রকাশের মাধ্যমে।
‘হাসিনা’ ছবিটি হাসিনা পার্কারের কাহিনী অবলম্বনে নির্মিত হচ্ছে। হাসিনা ছিলেন ভারতের মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের প্রয়াত বোন। এই ছবিতে শ্রদ্ধাকে সাহসী ও দৃঢ় চরিত্রে দেখা যাবে, এমন চরিত্রে শ্রদ্ধাকে আগে কখনো দেখা যায়নি। প্রকাশিত ছবির পোস্টার দেখেই অবশ্য সেটা বোঝা যাচ্ছে।

হাসিনার জীবনের ১৭ থেকে ৪০ বছর বয়স পর্যন্ত যা যা ঘটেছে সেটাই শ্রদ্ধার চরিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে এই্ ছবিতে। এতে কাজ করে শ্রদ্ধার শুধু একটাই আফসোস যে, সত্যিকাররের হাসিনার সঙ্গে কখনোই তাঁর দেখা হবে না। কারণ ২০১৪ সালে হাসিনা পার্কার মারা যান। তবে এর আগে শ্রদ্ধা জানিয়েছেন, এই ছবি ও চরিত্র নিয়ে তিনি কতটা আশাবাদী।
হাসিনার চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে শ্রদ্ধা বলেন, ‘আমি খুবই উত্তেজিত কিন্তু আমি অনেক বেশি নার্ভাস। কারণ ১৭ থেকে ৪০ বছর— পুরো কাহিনী এই চরিত্রের মধ্যে রয়েছে। এই চরিত্রটি খুবই কঠিন হবে। তবে আমি আশাবাদী।’
এই ছবির গান কেমন হবে জানতে চাইলে সঙ্গীত জুটি শচীন-জিগার বলেন, ‘একটি নির্দিষ্ট সময়কে কেন্দ্র করে ছবিটি নির্মিত হচ্ছে, তাই আমাদের বলা হয়েছে ওই সময়টাকে ধরতে, আবার সুরটা যেন সেকেলে না হয়। আমরা শুধু ওই সময়ের নির্জাসটুকু নেব, কিন্তু কথা ও সুর আধুনিক সময়ের মতোই থাকছে। আমরা এমন কিছু উপাদান গানগুলোতে দিচ্ছি যা ছবির সঙ্গে সামঞ্জস্য রেখে শ্রোতাদের বিস্মৃত যুগে ফিরিয়ে নিয়ে যাবে।’
অপূর্ব লাখিয়া পরিচালিত ‘হাসিনা’ ছবিতে শ্রদ্ধা কাপুরের ভাই সিদ্ধার্থ কাপুর দাউদ ইব্রাহিমের চরিত্রে অভিনয় করছেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৪ জুলাই ছবিটি মুক্তি পাবে।
সম্প্রতি শ্রদ্ধা কাপুর পরিচালক মণি রত্নমের তামিল ছবি ‘ওকে কানমানি’র হিন্দি রিমেক ‘ওকে জানু’ ছবিতে আদিত্য রায় কাপুরের বিপরীতে রোমান্টিক চরিত্রে অভিনয় করেছেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 258 বার)


Print
এই পাতার আরও সংবাদ