শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ

Print

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রশাসন শাখা জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর’ পদে চারজন, ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে পাঁচজন এবং ‘অফিস সহায়ক’ পদে ছয়জনসহ মোট ১৫ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে সরাসরি নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করার সুযোগ পাবেন না। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী মাধ্যমিক পরীক্ষায় পাস থেকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং টাইপ করায় দক্ষ হতে হবে।

বয়স

আগামী ৩১ মে, ২০১৭ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

সরকার নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। ফরমটি পাওয়া যাবে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mole.gov.bd)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘যুগ্ম সচিব (প্রশাসন), শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ভবন নং-০৭, কক্ষ নং- ৪২৬, বাংলাদেশ সচিবালয়, ঢাকা’। আবেদন করার সুযোগ থাকছে ৩১ মে, ২০১৭ অফিস চলাকালীন পর্যন্ত।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 158 বার)


Print
এই পাতার আরও সংবাদ