সংসদ নির্বাচনেও ভরাডুবির আশঙ্কায় বিএনপি

Print

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের মতো জাতীয় সংসদ নির্বাচনেও ভরাডুবির আশঙ্কায় বিএনপি নির্বাচন কমিশনকে (ইসি) বিতর্কিত করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শনিবার চট্টগ্রামের পটিয়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সার্চ কমিটি যখন গঠন করা হয় সেটাকেও বিতর্কিত করার চেষ্টা করেছিল বিএনপি। অথচ সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে আওয়ামী লীগ থেকে একজন, বিএনপি থেকে একজন আর অন্যান্য দলের তিনজন নিয়ে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করেছেন। নির্বাচন কমিশনকেও বিএনপি বিতর্কিত করার চেষ্টা করছে। আসলে বিএনপি আশঙ্কা করছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের মতো আগামী জাতীয় সংসদ নির্বাচনেও তাদের ভরাডুবি হবে।
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার ইন্দ্রপুলে বাইপাস সড়ক নির্মাণের স্থান পরিদর্শনে এসে জনসভায় বক্তব্য দেন মন্ত্রী। বাইপাস সড়কের জন্য ৪৬টি ঘর উচ্ছেদ নিয়ে বাসিন্দাদের আশঙ্কার বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নিয়েও জনসভায় কথা বলেন তিনি।
সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বাইপাস সড়কের নির্মাণের নির্দেশ দিয়েছেন। ৪৬টি ঘর নিয়ে যে সমস্যা সৃষ্টি হয়েছে সেটা নিয়ে আমরা হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে বসব। বাইপাস সড়কের জন্য একটি মন্দির উচ্ছেদ করলে ৪৬ টি ঘর আর উচ্ছেদের প্রয়োজন হবে না। তবে উচ্ছেদ করা মন্দির অন্য কোনা জায়গায় আমরা সরকারের অর্থায়নে নির্মাণ করে দেব।
জনসভায় আওয়ামী লীগ নেতারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চারলেনে উন্নীত করার দাবি জানালে মন্ত্রী এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দেন।
পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ