সরকারের চার বছর পূর্তি: সাফল্যে সন্তুষ্ট আওয়ামী লীগ

Print
আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের চার বছর পূর্ণ হচ্ছে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। তার ভাষণ বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি টেলিভিশন ও রেডিও সম্প্রচার করবে।

২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ জয়লাভ করে। ওই বছরের ১২ জানুয়ারি শেখ হাসিনা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। সরকারের চার বছর পূর্তি উপলক্ষে আজ সারা দেশে উন্নয়ন মেলা শুরু হয়েছে। সংবাদপত্রগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করছে।

সরকারের চার বছরে সফলতার পাশাপাশি ব্যর্থতাও আছে। বিদ্যুৎ, অবকাঠামো উন্নয়ন, পদ্মা সেতুসহ মেগা প্রকল্পে সাফল্য দেখাতে পারলেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, প্রশাসন, গণতন্ত্রায়ন, ক্ষমতার বিকেন্দ্রীকরণ, দুর্নীতি, গুম, খুন ইত্যাদি বিষয়ে চার বছরেও সফল হতে পারেনি সরকার।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের দাবি, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, জঙ্গিবাদ মোকাবেলায় কঠোরতাসহ রাষ্ট্রপরিচালনায় নানা সাফল্য জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সরকারের গ্রহণযোগ্যতা ক্রমেই বাড়িয়েছে। দেশের মানুষ ও আন্তর্জাতিক শক্তিগুলো সরকারকে আস্থায় নিয়েছে। দলের নেতাকর্মীদের আগ্রহ, পরিকল্পনা এখন ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে। সরকার ও আওয়ামী লীগ এখন অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। এ নিয়ে দ্বিমত বিশিষ্টজনদের। তাদের মতে, সাফল্যের সঙ্গে ব্যর্থতা আছে।

এছাড়া দিনটি উপলক্ষে রাজধানীর আর্মি স্টেডিয়ামের বিকাল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীরা ছাড়াও ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস এবং জেমস ও মমতাজ অংশ নেবেন। সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে বাংলার ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি এবং সরকারের ৪ বছরের উন্নয়ন ও সাফল্যগাথাকে তুলে ধরা হবে।

এ ব্যাপারে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, প্রথম নিবন্ধন করা ৩০ হাজার জন অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। ওইদিন দুপুর ২টা থেকে আর্মি স্টেডিয়ামের প্রবেশ ফটকগুলো খুলে দেয়া হবে এবং সন্ধ্যা ৭টার পর বন্ধ করে দেয়া হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 137 বার)


Print
এই পাতার আরও সংবাদ