সাংবাদিক শিমুল হত্যার নিন্দা রাবি রিপোর্টার্স ইউনিটির

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় কর্মরত অবস্থায় মেয়রের গুলিতে গুলিবিদ্ধ সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুলের মৃত্যুর ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।
শুক্রবার বিকেলে সংগঠনটির (রুরু) প্রচার সম্পাদক আহমেদ ফরিদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, ‘সাংবাদিকরা সমাজের দর্পন। সাংবাদিককে প্রকাশ্যে গুলি করার ফলে আওয়ামী লীগ সমর্থিত মেয়র হালিমুল হক মিরু তার জনপ্রতিনিধি হওয়ার অধিকার হারিয়েছে। দ্রুত ওই নেতাকে গ্রেফতার ও জড়িতদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুরের আওয়ামী লীগ-সমর্থিত মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই হাফিজুল হক পৌর শহরের কালীবাড়ি মোড়ে শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করেন। এ খবর ছড়িয়ে পড়লে বিজয়ের সমর্থক, কলেজ ছাত্ররা ও মহল্লার লোকজন একযোগে বেলা তিনটার দিকে মেয়রের বাসায় হামলা চালায়। হামলাকারীদের লক্ষ্য করে মেয়র হালিমুল হক মিরু তার শর্টগান থেকে গুলি ছোড়েন। এসময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক শিমুল। গুলিবিদ্ধ অবস্থায় প্রথমে তাঁকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য আজ তাঁকে সেখান থেকে ঢাকায় পাঠানো হচ্ছিল। পথে তাঁর অবস্থার অবনতি হলে সিরাজগঞ্জ-ঢাকা মহাসড়কের শাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে আজ শুক্রবার বেলা একটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 97 বার)


Print
এই পাতার আরও সংবাদ