সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোঁটাতে শীতবস্ত্র

Print

আরিফুল ইসলাম, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:সাভার জাতীয় স্মৃতিসৌধের পাশে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলোর সন্ধান দিতে সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (সিসিডি) এর  শিক্ষাপ্রকল্প “বর্ণমালার” অধীনে পরিচালিত “অ আ ক খ” স্কুল অনেক দিন ধরে কাজ করে আসছে।গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এবং গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্কুলটি সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উপকরণের পাশাপাশি তাদের সুস্থতা এবং সুন্দর স্বাস্থ্যের বিষয়টি নিশ্চিত করতে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী হাতে নিয়েছে।


এরই ফলশ্রুতিতে ২৫ ডিসেম্বর রবিবার “অ আ ক খ” স্কুল পরিচালনা কমিটি এবং গণ বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বৃন্ত’র উদ্যোগে বিকাল ৩ টায় স্কুল প্রাঙ্গণে প্রায় অর্ধশত শিশুর হাতে শীতবস্ত্র হিসেবে জ্যাকেট এবং কানটুপি তুলে দেয়া হয়। এসময় স্কুলটির পরিচালক ডা নাজমুল হোসাইন,
ডা. সরোয়ার জাহান তুহিন, ডা. আল জাবীর চৌধুরী, ডা. আবুল বাশার রনি, বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হোসেন ফয়সাল,সভাপতি সাব্বির আহমেদ প্রিন্সসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
  
ডা. আল জাবীর চৌধুরী এমন উদ্যোগের প্রশংসা করে বলেন, সুবিধাবঞ্চিত এই শিশুদের দেশপ্রেমিক এবং দেশের সম্পদ হিসেবে গড়ে তোলার মধ্য দিয়ে আমাদের দেশ পূর্ণতা  পাবে। এছাড়া বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি  নাজমুল হোসেন ফয়সাল এই কোমলমতি বাচ্চাদের সুন্দর ভবিষ্যৎ কামনা করে বলেন “ প্রতিটি শিশু এক একটি ফুলের বৃন্ত’। সঠিক পরিচর্যা এবং বিকাশের মাধ্যমে এই শিশুরা একদিন ফুলের মতই সৌরভ ছড়াবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 115 বার)


Print
এই পাতার আরও সংবাদ