সেই টেস্টটা এখনও পোড়ায় সাব্বিরকে

Print

একদিকে নিজের অভিষেক টেস্ট। আর সেই টেস্টেই পুরো দেশ তাকিয়ে আছে সাব্বির রহমানের ব্যাটের দিকে। কারণ তার ব্যাটেই যে জয়ের সুবাতাস পাচ্ছিল দেশ। টেল অ্যান্ডরদের একটু সহযোগিতা পেলেই হয়তো তার ব্যাটে চড়ে গত বছরের শেষের দিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টটাতে জয়ের দেখা পেত বাংলাদেশ।
কারণ শেষদিনে জিততে হলে বাংলাদেশের দরকার ৩৩ রান, হাতে ছিল দুই উইকেট। তার চেয়ে বড় কথা ৫৯ রান অপরাজিত থেকে আগেরদিন শেষ করেছেন সাব্বির রহমান।

পঞ্চমদিনে তাই বাংলাদেশকে জেতাতে জ্বর নিয়েই উইকেটে গিয়েছিলেন সাব্বির। নেমেই আস্থার সঙ্গে খেলছিলেন। কিন্তু টেল অ্যান্ডারদের ব্যর্থতায় সেটি আর হয়নি। ২২ রানের হার মানে বাংলাদেশ। বৃথাই যায় সাব্বিরের সংগ্রাম-অপরাজিত ৬৪ রানের ইনিংস।
সেই টেস্টের পর আরও পাঁচটা টেস্ট ম্যাচ খেলা হয়ে গেছে সাব্বির রহমানের। কিন্তু সেই ক্ষতের দাগ এখনও মুছেনি সাব্বিরের মন থেকে।
কিছুদিন পরই অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় টেস্টটা হবে জহুর আহমেদ স্টেডিয়ামেই। সেই স্টেডিয়ামে দাঁড়িয়েই সাব্বির রহমান জানালেন সেই টেস্ট নিয়ে মন খারাপের কথা।
সাব্বির রহমান বলেন, ‘ওই ম্যাচটা আমার ডেবু ম্যাচ ছিল। সেই ম্যাচটা জিততে পারলে খুব ভালো লাগতো। আমরা প্রায়ই শেষের পর্যায়ে গিয়েছিলাম। কিন্তু ম্যাচ জেতাটা হয়নি।’
তাই আসন্ন টেস্ট সিরিজে এমন সুযোগ আর হাতছাড়া করতে চান না সাব্বির।
তিনি বলেন, ‘ইনশাআল্লাহ চেষ্টা করবো অস্ট্রেলিয়ার সঙ্গে দুটি টেস্টই ভালো করতে। জয়ের জন্য না, আসলে আমরা ভালো খেলতে পারলেই জিতবো।’
সাব্বির রহমান কথা বলেছেন নিজের ব্যাটিং নিয়েও।
‘চেষ্টা থাকবে ধৈর্য্য নিয়ে খেলার। তবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আমার সহজাত অ্যাটাকিং খেলারও চেষ্টা করবো।’

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 58 বার)


Print
এই পাতার আরও সংবাদ