সেন্সর যুক্ত হেয়ারব্রাশ জানাবে চুলের আগাগোড়ার তথ্য

Print

সৌন্দর্যের একটি বড় অংশ জুড়ে থাকে চুল। এবার সৌন্দর্যপ্রেমীদের চুল রক্ষায় একটি উপকারী জিনিস নিয়ে এসেছে লরিয়াল। সেটির নাম স্মার্ট হেয়ারব্রাশ।
নতুন এই হেয়ারব্রাশ আপনাকে আপনার চুলের আগাগোড়ার তথ্য জানাবে। ফলে নিশ্চিতভাবেই সহজ হয়ে যাবে চুলের যত্নআত্তি।

নতুন এই হেয়ারব্রাশের সঙ্গে সেন্সর যুক্ত থাকবে। মাত্র ২০০ মার্কিন ডলারের এই হেয়ার কোচে অন্যান্য আরো কিছু সেন্সরের সঙ্গে থাকবে মাইক্রোফোন থাকবে, থাকবে জিরোস্কোপ এবং থাকবে অ্যাকসেলেমিটার।
খুব জোড়ে চুল ব্রাশ করতে শুরু করলেই ব্রাশটি সেটা ভাইব্রেট করা শুরু করবে। ব্রাশে থাকা ছোট্ট মাইক্রোফোন আপনাকে চুল ভাঙার শব্দ শোনাবে। তারপর সেই তথ্য ওয়াই-ফাই বা ব্লুটুথের মাধ্যমে কোনো একটি অ্যাপে পাঠাবে। কিছু সফটওয়্যার আছে যারা এই তথ্যটা মনিটর করে চুলের পরিস্থিতি বিবেচনা করবে এবং ভিন্ন ভিন্ন রুটিনে চুলের অবস্থা কেমন হচ্ছে সেটা পর্যবেক্ষণ করবে। পাশাপাশি চুলের জন্য ভালো কোনো উপাদান ব্যবহারের পরামর্শ দিবে।
লরিয়ালের রিসার্চ অ্যান্ড ইনোভেশন টেকনোলজি ইনকিউবেটরের গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট গিভ বালোচ বলেন, বিশ্বব্যাপী কত কত নারী তাদের চুলের ক্ষতি নিয়ে সচেতন সেটা জানলে আপনি অবাক হবেন। আর সেই সঙ্গে চুল আঁচড়ানোর সময় এটা নিশ্চিত করা জরুরি যে আপনি যেন কোনোভাবেই চুল খুব কঠোরভাবে না আঁচড়ান যাতে চুল ভেঙে যায়।
সবচেয়ে স্বস্তির ব্যাপার হলো এই ব্রাশটি কিনতেও আপনাকে অল্প কিছু টাকা খরচ করতে হবে। একটি হেয়ার স্ট্রেটনারের জন্যও তো ৯০ ডলার থেকে ২০০ ডলার ব্যয় করতে হয়।
এবছর লাস ভেগাসে অনুষ্ঠিক বাৎসরিক সিইএস টেক শোতে উপস্থাপিত বেশ কিছু সৌন্দর্য চর্চার উপকরণের এটি একটি।
২০১৭ সালের সিএসইতে আরো ছিলো স্যামসাং এর তৈরি এস-স্কিন। যেটা ত্বকের অবস্থা বিশ্লেষণ করে এবং সেই অনুযায়ী পরামর্শ দিবে। ছিলো আপিরা সায়েন্সের আইডার্মা, যেটা একটা এলইডি সমৃদ্ধ ফেসমাস্ক। বয়সের ছাপ রোধে সহায়তা করে এই মাস্ক।
লরিয়ালের এই ব্রাশটি পরিচালিত হবে ব্যাটারি দিয়ে। তবে এতে কোনো চার্জিং পয়েন্ট নেই। ব্রাশটির পানিসহ্যকারী ক্ষমতা থাকলেও পুরোপুরি পানিরোধক নয় বলে জানান গবেষকরা। এই বছরের শেষের দিকে বাজারে আসবে ব্রাশটি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 121 বার)


Print
এই পাতার আরও সংবাদ