সোনার বাংলা গড়তে পারবে একমাত্র আওয়ামী লীগই

Print

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একমাত্র আওয়ামী লীগেই পারবে, বাংলাদেশকে জাতির জনকের স্বপ্নে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করতে।
বুধবার বিকেলে জাতীয় সংসদের প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে টেবিলে উত্থাপিত মামুনুর রশিদ কিরণের প্রশ্নের জবাবে সংসদ নেতা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশ পেরিয়ে একটি শান্তিপূর্ণ, সমৃদ্ধ, সুখী এবং উন্নত জনপদে পরিণত করার ব্যাপারে দৃঢ় সংকল্পবদ্ধ।অর্থনৈতিক উন্নয়ন প্রসঙ্গে ১৯৭৪ সালের ১৫ ডিসেম্বর জাতির উদ্দেশ্যে দেয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের অংশবিশেষ উদ্ধৃত করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জন করেছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, একমাত্র আওয়ামী লীগেই পারবে, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে জাতির জনক স্বপ্নে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠিত করতে।
সামশুল হক চৌধুরীর আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, অর্থনীতি ও সামাজিক সূচকের অধিকাংশ ক্ষেত্রেও বাংলাদেশ দক্ষিণ এশিয়ার এবং নিম্ন-আয়ের দেশগুলোকে ছাড়িয়ে গেছে। বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ কৌশিক বসু ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসে বাংলাদেশেকে দেখেছেন ‘এশিয়ার ইমাজিং টাইগার’ হিসেবে। প্রাইস ওয়াটার হাউস কুপার্স-ও রিপোর্ট অনুযায়ী বাংলাদেশ ২০৩০ সাল নাগাদ বিশ্বের ২৯তম এবং ২০৫০ সাল নাগাদ ২৩ অর্থনীতির দেশে উন্নীত হবে। সিটি গ্রুপ এ বিবেচনায় ২০১০ হতে ২০৫০ সালে বিশ্বে সম্ভাব্য প্রবৃদ্ধি সঞ্চালক ‘থ্রি-জি (গ্লোবাল গ্রোথ জেনারেটর) কান্ট্রিরিজ’ এবং বিনিয়োগের আকর্ষণীয় গন্তব্য হিসেবে জেপি মর্গান এর ফ্রন্টিয়ার ফাইভ তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশ।
অভ্যন্তরীণ ও বৈশ্বিক সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আজ উন্নয়নের সর্বজনীন মডেল বলে উল্লেখ করেন শেখ হাসিনা।
তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে দারিদ্র হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 107 বার)


Print
এই পাতার আরও সংবাদ