স্বীকৃতির অপেক্ষায় “দাসিয়ারছড়া সমন্বয়পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়”

Print
নাইমুর রহমান,ফুলবাড়ি (কুড়িগ্রাম) প্রতিনিধি।
সদ্য বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় প্রতিষ্ঠিত “দাসিয়ারছড়া সমন্বয়পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়”বিদ্যালয়টির ক্রমমান ধাপে শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে।
গত দুই বছরের তুলনায় এবার  প্রতিষ্ঠানটিতে ভর্তি হয়েছে দ্বিগুন শিক্ষার্থী। বিদ্যালয়টির বর্তমান শিক্ষার্থী প্রায় ৩৫০ জন। শিক্ষার্থীদের উপর শিক্ষকগনের বন্ধুত্বসুলভ আচরন ও তাদের পড়াশোনার পদ্ধতি দেখে অভিভাবকরা তাদের সন্তানদের এই প্রতিষ্ঠানটিতে ভর্তি করাচ্ছেন। শিক্ষকগনের বেতন না থাকায় তারা তাদের নিজস্ব তহবিল থেকে বিদ্যালয় পরিচালনার খরচ বহন করছে গত দুই বছর থেকে। বিদ্যালয়টির রেজাল্ট বরাবরের মত ভালো। সব থেকে বড় ব্যাপার হলো দাসিয়ারছড়ায় যতগুলো প্রতিষ্ঠান রয়েছে তার মধ্যে সর্ব প্রথম নিজ প্রতিষ্ঠানের নামে শিক্ষার্থীদের জে,এস,সি পরিক্ষা দিতে পেরেছে বিদ্যালয়টি। প্রতিষ্ঠানটির সব কাজ প্রায় শেষ তবে এখনো এমপিও ভুক্ত হতে পারেনি বিদ্যালয়টি।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ নুর ইসলাম বলেন, আমরা যতটা সম্ভব শিক্ষার্থীদের ভালোভাবে ও উন্নতমানের শিক্ষাদানের চেষ্টা করছি। আরো ভালোমানের শিক্ষাদানের জন্য প্রতিষ্ঠানটিতে সরকারের সাহায্য অতান্ত জুরুরি। তাই আমরা চাচ্ছি প্রতিষ্ঠানটিকে সরকারের দৃষ্টিপাত হউক।
এটা শুধু প্রতিষ্ঠানটির শিক্ষকগনের চাওয়া নয় বরং গোটা দাসিয়ারছড়া বাসীর প্রানের দাবি শেখ হাসিনার কাছে যেন বিদ্যালয়টি সরকারের দৃষ্টিপাতে আনা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 64 বার)


Print
এই পাতার আরও সংবাদ