হায়দরাবাদ টেস্টে হাসি ফোটাবেন মুমিনুল

Print

নিউজিল্যান্ড সিরিজ শেষ হয়েছে অনেক আগেই। চোখের সামনে হাজির ভারত সিরিজ। প্রথমবারের মতো ভারতের আমন্ত্রণে হায়দরাবাদে একমাত্র টেস্টে কোহলিদের মুখোমুখি হবে মুশফিক-তামিমরা।
দিনক্ষণ আগামী ৯ ফেব্রুয়ারি। এখনও তিন দিন হাতে। তার আগেই শুরু হয়ে গেছে নানা জল্পনা কল্পনা। ম্যাচটা টাইগারদের জন্য হারের বৃত্ত ভাঙার উপলক্ষ কিংবা নিউজিল্যান্ড সফরের ক্ষতে প্রলেপ দেয়ার লড়াই।

আমলে নিচ্ছে ভারতও। ঘরের মাঠে টেস্টে প্রথমবার বাংলাদেশকে পেল ভারত। একটু সাবধানেই নাড়াচাড়া করবেন অশ্বিন-জাদেজারা। যাতে পা না হড়কে যায়। সবদিক থেকে সর্বশক্তি দিয়ে আটকাতে চাইবে বাংলাদেশকে। কিন্তু একজনকে আটকাতে হয়তো ঘাম ঝরাতে হবে ভারতীয় বোলারদের। তিনি আর কেউ নন, বাংলাদেশ দলের দুঃসময়ের ‘কাণ্ডারি মুমিনুল হক।
বাংলাদেশের ব্যাটিং লাইন আপের যখন যায়যায় অবস্থা। ভক্তদের মনে যখন মরীচিকা। ঠিক তখনই জ্বলে ওঠে লিটল মাস্টার খ্যাত মুমিনুলের ব্যাট। যথা সময়ে যথাযথ কাজটি করে দলকে খাদের কিনার থেকে টেনে তোলার কাজ করে যান তিনি।
এইতো কিছুদিন আগে কিউইদের হাসতেও দেননি মুমিনুল। যতক্ষণ ২২ গজে পা ছিল তাঁর, ততক্ষণ প্রাণভরে নিঃশ্বাস নিতে পারেনি ব্ল্যাক ক্যাপসরা। বলা যায়, সবার মাথার ওপর বিশাল ছায়া হয়ে ছিলেন তিনি। টেস্টে এখানটায় বাহবা তিনি পেতেই পারেন।
তাছাড়া মুমিনুলের টেস্ট ক্যারিয়ারে চোখ বুলিয়ে সুষম একটা স্বাদ যে কেউ নিতে পারেন। ২০১৩ সালে লঙ্কানদের বিপক্ষে সর্বপ্রথম সাদা পোশাক পরে মাঠে নামেন মুমিনুল। এরপর থেকে এখন অবধি ২০টি টেস্ট খেলেছেন তিনি। ঝুলিতে পুরেছেন ১,৬৩৭ রান। সর্বোচ্চ সংগ্রহ ১৮১। ব্যাটিং গড় ৫১.১৫। রয়েছে ৪টি শতক আর ১১টি অর্ধশতকের ইনিংসও।
তবে ভারতের বিপক্ষে মাত্র ১টি টেস্ট খেলার সুভাগ্য হয়েছে মুমিনুলের। ওই ম্যাচে খুব একটা ভালো করতে পারেননি তিনি। করেছেন মাত্র ৩০ রান। যেটি সত্যিই ভুলে যেতে চাইবেন মুমিনুল। কারণ সংখ্যাটা তাঁর নামের সঙ্গে বড়ই বেমানান।
শত নিরাশার মাঝে আশার ভেলায় ভাসছেন ‘মিস্টার ওয়াল’। ‘অতীত নিয়ে ভাবছি না। নিউজিল্যান্ড সফরের কথা ভুলে গেছি। ভারতের বিপক্ষে সেরাটাই দিতে চাই। সামনে আমাদের অনেক খেলা। এককথায় জয়ের জন্যই খেলব।’
ভারতের বিপক্ষে আবারও মলিন মুখে হাসি ফোটাবেন মুমিনুল। এমন আশাবাদ টাইগার ভক্তদের।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ