হিন্দু শিক্ষার্থীদের ছুটি দিয়ে ক্লাস চলেছে এশিয়া প্যাসিফিকে

Print

হিন্দু শিক্ষার্থীদের ছুটি দিয়ে ক্লাস চলেছে এশিয়া প্যাসিফিকে

হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উপলক্ষে বুধবার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলেও বেসরকারি বিশ্ববিদ্যালয় এশিয়া প্যাসিফিক-এ শিক্ষা কার্যক্রম চলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু হিন্দু শিক্ষার্থীদের ছুটি দিয়ে ক্লাস, ল্যাব ও পরীক্ষা নেওয়া হয়েছে প্রতিষ্ঠানটিতে। চালানো হচ্ছে, এ বিষয়ে কোন মন্তব্য করেননি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার সারোয়ার রাজ্জাক চৌধুরী।

এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের গ্রীনরোড ক্যাম্পাস বুধবার সকাল ১১টায় ঘুরে দেখা যায়, অন্যদিনের মতো সেখানে চলছে ক্লাস, পরীক্ষা ও ল্যাব। এ বিষয়ে কথা বললে বিশ্ববিদ্যালয়টির  শিক্ষক, শিক্ষার্থী ও অফিস স্টাফরা ছুটির দিনে ছুটি না দেওয়ায় কর্তৃপক্ষের সমালোচনা করেন।

ক্যাম্পাসের সামনে আড্ডা দেয়া একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা বলেন, সকল বিশ্ববিদ্যালয় আজ ছুটি। শুধু আমাদের ক্লাস করতে হচ্ছে।

তারা জানান, স্কুল-কলেজেচ সরস্বতী পূজায় তারা অনেক আনন্দ করতো। কিন্তু এখানে ভর্তি হবার পরে সেই আনন্দ করতে পারে না। আগেও কখনো এশিয়া প্যাসেফিকে সরস্বতী পূজা হয়নি।

এদিকে সরস্বতী পূজায় সরকার ঘোষিত ছুটি না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অফিস স্টাফরা।

এ বিষয়ে কথা বলতে চাইলে, বিশ্ববিদ্যালয়টির রেজিস্টার প্রথম কথা বলবেন বলে জানান। প্রায় এক ঘণ্টা তার রুমের সামনে অপেক্ষা করার পরও তিনি কথা বলতে অপরাগতা প্রকাশ করেন।

হিন্দু শিক্ষার্থীদের ছুটি দিয়ে ক্লাস, ল্যাব ও পরীক্ষা নেয়া হচ্ছে। তাহলে তারা কীভাবে আজকে অনুষ্ঠিত একাডেমিক কার্যক্রমে অংশ নেবে- এমন প্রশ্নে কোনো উত্তর দিতে পারেননি বিশ্ববিদ্যালয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা ওবায়দুল্লাহ আলী জাকির।

অবশ্য অফিস স্টাফরা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের একক সিদ্ধান্তে সরস্বতী পূজায় সকল কার্যক্রম চালু রাখা হয়েছে। তারাই এই প্রতিবেদককে পরামর্শ দেন, এ বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় এশিয়া প্যাসিফিকের বোর্ড অব চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরীর সাথে যোগাযোগ করতে। কিন্তু একাধিকবার তার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

এদিকে প্রশাসনের এমন সিদ্ধান্ত নেয়া সঠিক হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান জনসংযোগ কর্মকর্তা ওবায়দুল্লাহ আলী জাকির।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 535 বার)


Print
এই পাতার আরও সংবাদ