হুমকির মুখে ইন্টারনেট সেবা

Print

কিছু অবৈধ ব্যবসায়ী ও সন্ত্রাসীর কাছে ইন্টারনেট সেবা হুমকির মুখে পড়েছে বলে দাবি করে ইন্টারনেট সংযোগে বাঁধাদান এবং নেটওয়ার্ক এলাকা দখলকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সাইবার ক্যাফে ওনার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ।
রবিবার (২৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরেন সংগঠনের সভাপতি এস এম জুলফিকার হায়দার।

তিনি বলেন, সেবার মাধ্যমে নিজেদের অর্থনৈতিক সচ্ছলতা আনয়নের পাশাপাশি দেশের অর্থনীতিতে ইন্টারনেট ব্যবসায়ীরা বিরাট অবদান রেখে চলেছেন। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্যি যে, বিভিন্ন এলাকায় কিছু অবৈধ ব্যবসায়ী ও সন্ত্রাসীর কাছে ইন্টারনেট সেবা হুমকির মুখে পড়েছে। অবৈধ ব্যবসায়ী ও সন্ত্রাসীদের এলাকা দখল করে একক ব্যবসা নিয়ন্ত্রণের কারণ জিম্মি হয়ে পড়েছে ইন্টারনেটের গ্রাহকরা।
তিনি আরও বলেন, সন্ত্রাসী কর্তৃক বিভিন্ন এলাকায় ইন্টারনেট ক্যাবল কাটা ও যন্ত্রপাতিসহ বক্স খুলে নেয়া, ইন্টারনেট সংযোগ প্রদানে বাঁধাদান, নেটওয়ার্ক কর্মীদের শারীরিক অত্যাচার এখন নৈমিত্তিক ঘটনা হতে দাঁড়িয়েছে। যার ফলশ্রুতিতে উন্নত গ্রাহক সেবা প্রদানে বিঘ্নিত হচ্ছে।
সংশ্লিষ্টরা এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করলে বাঁধাগ্রস্থ হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা, হ্রাস পাবে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা। তাই এর দায়িত্ব নিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ কামাল উদ্দীন আহমেদ সেলিম, সহ-সভাপতি মোরশেদুর রহমান, রোকনুজ্জামান সুজন, অর্থ সম্পাদক মনজুরুল হক খান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার আহমেদ মিঠু প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 136 বার)


Print
এই পাতার আরও সংবাদ