আপনি যদি মনে করেন বেবি পাউডারের কাজ হলো শুধু ত্বককে নরম ও কমনীয় রাখা, তাহলে কিন্তু সত্যিই আপনি একটি বড় ভুল করছেন।আজকে আমাদের আয়োজনে বেবি পাউডারের আরো কিছু ব্যবহার জানানো হবে আপনাদের। চলুন তবে সেগুলো জেনে আসা যাক-গিঁট লাগা চেইন ঠিক করতে

মাঝে মধ্যেই গলার হার, ব্রেসলেট কিংবা নুপূরে গিঁট লেগে যায়। এর পর থেকে শুধু শুধু সেটি টানাটানি করতে গিয়ে সময় নষ্ট করবেন না। সেখানে হালকা করে বেবি পাউডার ছিটিয়ে নিন এবং একটি পিনের সাহায্যে জট ছাড়ানোর চেষ্টা করুন।

আসবাব থেকে গন্ধ দূর করতে

বিভিন্ন পুরনো এবং অ্যান্টিক আসবাব হতে দুর্গন্ধ দূর করতে বেবি পাউডারের জুড়ি নেই। হালকা ভাবে আসবাবের উপরে পাউডার ছিটিয়ে দিন এবং ধীরে ধীরে দেখবেন বাজে গন্ধ দূর হয়ে গিয়েছে।

তেলতেলে চুল

মৌসুমী আবহাওয়ায় কিংবা গরমকালে দেখা যায় শ্যাম্পু করার পরপরই চুলে কেমন তেলতেলে ভাব চলে আসে। আবার আমাদের সবার ক্ষেত্রে ‘ড্রাই শ্যাম্পু’ ব্যবহার করাও সম্ভব নয়। সেক্ষেত্রে খুব সহজেই বেবি পাউডার চুলের গোড়ায় মাখিয়ে নিলে চুলে একটি ঝরঝরে অনুভূতি নিয়ে আসা যায়। এটি বেশ সহজও বটে! চুলে পাউডার ছিটিয়ে দিয়ে এরপর ভালোভাবে ব্রাশ করে নিন।

ঘর্মাক্ত গ্রীষ্মের রাত

ধরুন রাতে আপনি ঘুমোতে গেলেন, কিন্তু খুব বেশি গরম অনুভব করছেন। এক্ষেত্রে কী করতে পারেন? খুব সহজেই বিছানার চাদরে একটু পাউডার ছিটিয়ে নিতে পারবেন। তাতে করে ঘাম নিয়ন্ত্রণ হবে এবং আপনি আরামে ঘুমোতে পারবেন।

পিঁপড়ের বংশ করে ফেলুন ধ্বংস

জ্বি হ্যাঁ, আপনি খুব সহজেই বেবি পাউডার দিয়ে পিঁপড়ের ঢিবির হাত থেকে মুক্তি পাবেন। কীভাবে? একদম সহজ কাজ। ঢিবির আগায় একটু পাউডার ঢেলে দিন। যেহেতু এ গন্ধ পিঁপড়েদের সহ্য হবেনা, সেহেতু আপনি সহজেই মুক্তি পেয়ে যাবেন এ যন্ত্রণা থেকে।

আইল্যাশ বড় করার ক্ষেত্রে

মেকআপ করার সময় মাসকারা লাগানোর আগে একটু পাউডার বুলিয়ে নিন চোখের পাতায়। এরপর মাসকারা দিন। দেখবেন কত্ত সহজে বড় বড় পাপড়ি পেয়ে যাচ্ছেন আপনি।

ঘর্মাক্ত পা

গ্রীষ্মের সময় আমাদের পা খুব সহজেই ঘেমে যায়। এক্ষেত্রে আপনি জুতো পড়ার আগে তাতে একটু পাউডার ছিটিয়ে নিন। সহজেই সারাদিন কাটিয়ে দিতে পারবেন।

তো জেনে নিলেন নিশ্চয়ই ত্বকে ব্যবহার করার পাশাপাশি বেবি পাউডারের আর কী কী কাজে লাগতে পারে। আশা করি এবার থেকে এটি আর মিস হবে না অন্যান্য টিপসের ভীড়ে। শুভাকামনা রইলো।