৮ ঘণ্টায়ও সচল হয়নি খুলনা-বেনাপোল রেলরুট

Print


মোঃ রাসেল ইসলাম,জেলা প্রতিনিধি: খুলনা-বেনাপোল কমিউনিটি ট্রেনের একটি বগি লানইচ্যুত হওয়ার ঘটনায় আট ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সচল হয়নি।

ফলে এ রুটে যাত্রী চলাচলসহ আমদানি পণ্য পরিবহন বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ীরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রোববার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে খুলনা-বেনাপোল রেল রুটের যশোরের শার্শার শ্যামলাগাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বেনাপোল থেকে কমিউনিটি ট্রেনটি ছেড়ে যশোর হয়ে খুলনায় যাচ্ছিলো। এসময় শার্শার শ্যমলাগাছিতে পৌঁছুলে ট্রে‌নটির একটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেন চলাচল বন্ধ হ‌য়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি।

ট্রেনের যাত্রী মিরাজ হো‌সেন জানান, ট্রেনটি হঠাৎ লাইনচ্যুত হওয়ায় যাত্রীরা সব একে অপ‌রের গা‌য়ে হুমড়ি খেয়ে পড়েন। পরে তারা ট্রেন থেকে নেমে বিকল্প ব্যবস্থায় সড়ক পথ ধরে গন্তব্যের যান।

বেনাপোল স্টেশনের মেকানিক্যাল শাখার ঊর্ধ্বতন প্রকৌশলী গোলজার হোসেন বিকেল ৪টায় জানান, রেল চলাচল স্বাভাবিক করার জন্য খুলনা থেকে উদ্ধার সরঞ্জম নিয়ে আমাদের লোকজন রওয়ানা হয়েছেন। কিছুক্ষণের মধ্যে তারা পৌঁছুলে কাজ শুরু হবে। তবে কত সময় নাগাদ রেল চলাচল স্বাভাবিক হতে পারে এ বিষয়ে নিশ্চিত করে তিনি কিছু বলতে পারেননি।

বেনাপোল আমদানি, রফতানি সমিতির সহ সভাপতি আমিনুল হক জানান, এটি একটি আন্তর্জাতিক রেল পথ। এ পথে ভারতের সঙ্গে আমদানি বাণিজ্যসহ বেনাপোল থেকে খুলনা পর্যন্ত পাসপার্ট ও সাধারণ যাত্রী যাতায়াত করছে। এ রেল পথের অবস্থা খুব শোচনীয়। বেনাপোল থেকে যশোর পর্যন্ত রেল পথে কোথাও কোনো পাথরের খোয়া বিছানো নেই। এতে সহজে ট্রেন লাইনচ্যুত হয়ে দুঘটনা ঘটছে। বিষয়টি কর্তৃপক্ষের আগে থেকেই নজর দেওয়া দরকার ছিলো।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 115 বার)


Print
এই পাতার আরও সংবাদ