আইন মেনেই বিদেশি চ্যানেলে বাংলাদেশি অনুষ্ঠান-বিজ্ঞাপন প্রচার করতে হবে

Print

%e0%a6%86%e0%a6%87%e0%a6%a8-%e0%a6%ae%e0%a7%87%e0%a6%a8%e0%a7%87%e0%a6%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a6%bf-%e0%a6%9a%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b2বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলসমূহে অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে বিদ্যমান আইন পুরোপুরো বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এক্ষেত্রে বিদ্যমান নীতিমালা বা আইনে কোনও ঘাটতি থাকলে তা সংশোধন করার আশ্বাসও দিয়েছেন তিনি।
রবিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বেসরকারি টিভি মালিকদের সঙ্গে তথ্যমন্ত্রীর সঙ্গে বেঠক শেষে তিনি এ তথ্য জানান। বৈঠকে বেসকারি টিভি চ্যানেল মালিকদের পক্ষে সালমান এফ রহমান, মোজাম্মেল বাবুসহ অনেকে উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ব্যাংক, অর্থ মন্ত্রণালয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ছাড়্পত্র নিয়ে বাংলাদেশের কোন কোন পণ্যের বিজ্ঞাপন বিশ্বের কোন কোন চ্যানেলে প্রচার করা হয় তা খতিয়ে দেখা হবে। এক্ষেত্রে যদি আইনের ব্যতয় ঘটে তাহলে অবশ্যই সরকার ব্যবস্থা নেবে।’
তিনি বলেন, ‘বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারের ক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে চাই। তাই আপনাদের সবার সহযোগিতা প্রয়োজন। এজন্য তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (সম্প্রচার) সঙ্গে কাজ করার জন্য আপনাদের পক্ষ থেকেও অংশগ্রহণ প্রয়োজন। সেক্ষেত্রে আপনাদের পক্ষে কে অংশ নেবে তা দ্রুত জানানোর আহ্বান জানাচ্ছি।’
তথ্যমন্ত্রী দৃঢ়তার সঙ্গে বলেন, অনুমোদনহীন চ্যানেল বাংলাদেশে চলবে না। এছাড়া ডাবিং প্রোগ্রামও বন্ধ করাও হবে বলেও তিনি জানান। এক্ষত্রে বিদ্যমান নীতিমালা মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হবে বলেও জানান। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (সম্প্রচার) নেতৃত্বেই এ বিষয়টিও খতিয়ে দেখা হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ