আইভীর সেনা না চাওয়ার ব্যাখ্যা দিলেন খসরু

Print

%e0%a6%86%e0%a6%87%e0%a6%ad%e0%a7%80%e0%a6%b0-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%93%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%beনারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর সেনাবাহিনী না চাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী।
শুক্রবার দুপুরে রাজধানীতে এক গোলটেবিল আলোচনা সভায় তিনি বলেন, ‘গত সিটি নির্বাচনে আইভী সুষ্ঠু নির্বাচন চেয়েছিলেন, যার কারণে সেনাবাহিনীর প্রয়োজনীয়তার কথা বলেছিলেন। এবার তিনি নির্বাচন নয়, সিলেকশন করবেন- এ কারণে তিনি সেনাবাহিনী চাচ্ছেন না।’
সেনাবাহিনী মোতায়েন ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।
রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ শক্তিশালী নির্বাচন কমিশন গণতন্ত্র ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচনের পূর্বশর্ত’- অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)’।
নাসিক নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে আয়োজনের স্বার্থে এরই মধ্যে নির্বাচনী এলাকায় সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। এতে ভোটাররা ভয়-ডরহীনভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে বলেও মনে করছে দলটি।
তবে ক্ষমতাসীন আওয়ামী লীগ সেনা মোতায়েনের প্রয়োজন নেই বলে মনে করছে। নাসিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীও সেনা মোতায়েনের বিপক্ষে তার অবস্থান জানিয়েছেন।
আমির খসরু মাহমুদ বলেন, ‘নির্বাচনে সেনাবাহিনী না চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আইভী পরিষ্কার করেছেন যে, সেনাবাহিনী থাকলে সুষ্ঠু নির্বাচন হয়। আর না থাকলে সিলেকশন হয়।’
নিরপেক্ষ নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রূপরেখার প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার প্রস্তাব না পড়েই অন্তঃসারশূন্য বলেছে আওয়ামী লীগ। জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার কারণেই দেশের চলমান সংকট চলছে বলেও মন্তব্য করেন আমির খসরু।
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস-চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ