আশা জাগিয়েও হারল সাকিবের ঢাকা

Print

%e0%a6%86%e0%a6%b6%e0%a6%be-%e0%a6%9c%e0%a6%be%e0%a6%97%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87%e0%a6%93-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b0%e0%a6%b2-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%95%e0%a6%bf%e0%a6%ac%e0%a7%87%e0%a6%b0জয়ের আশা শুরু থেকে ছিল না। তবে তা জাগিয়েছিলেন মোসাদ্দেক। শেষ দিকে সেকুজে প্রসন্নর ঝড়ো ফিফটি জয়ের পালে লাগিয়েছিল বাড়তি হাওয়া। কিন্তু না। শেষ পর্যন্ত হারতেই হয়েছে সাকিবের ঢাকাকে। রুদ্ধশ্বাস ম্যাচে ঢাকাকে ৯ রানে হারিয়েছে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স।
আগে ব্যাট করতে নেমে খুলনা করে ৫ উইকেটে ১৫৭ রান। জবাবে ঢাকা অলআউট হয় ৫ বল বাকি থাকতেই ১৪৮ রানে। ছয় ম্যাচে ঢাকার এটি দ্বিতীয় হার। ৮ পয়েন্ট নিয়ে তবু তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা ডায়নামাইটস। অন্যদিকে পাঁচ ম্যাচে খুলনার এটি চতুর্থ জয়। সমান আট পয়েন্ট নিয়ে খুলনা উঠে এসেছে তৃতীয় স্থানে। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর রাইডার্স।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ঢাকার। খুলনার পেসারদের দাপটে মাত্র ৩০ রানের মধ্যেই চার উইকেট হারায় সাকিব শিবির। একে একে বিদায় নেন মেহেদী মারুফ (৬), কুমার সাঙ্গাকারা (২), নাসির হোসেন (৭) ও ম্যাট কোলস (১১)।
পঞ্চম উইকেটে মোসাদ্দেকের সঙ্গে হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। এই জুটি থেকে আসে ৩৮ রান। তবে নিষ্প্রভ ছিলেন সাকিব। ১৩ বল খেলে মাত্র ৮ রান করে মোশাররফের শিকার তিনি। ঢাকার সংগ্রহ তখন ৯.৪ ওভারে ৫ উইকেটে ৬৮ রান।
বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি ডুয়াইন ব্রাভোও। ৬ বলে চার রান করে তৈয়বুরের বলে জুনায়েদের হাতে ক্যাচ তুলে দেন তিনি। তবে এক প্রান্ত আগলে রেখে খেলার চেষ্টা করেন মোসাদ্দেক হোসেন সৈকত।
শেষ পর্যন্ত ব্যক্তিগত ৩৫ রান করে বিদায় নেন মোসাদ্দেক মোশাররফের বলে। ২৮ বলের ইনিংসে মোসাদ্দেক হাঁকিয়েছেন দুটি চার ও দুটি ছক্কা। জয়ের আশা জোড়ালো হয় লঙ্কান স্পিনার সেকুজে প্রসন্নর ব্যাটিং ঝলকে। শেষের দিকে সাত ছক্কায় ফিফটি করেন।
কিন্তু তারপরও জয় পাওয়া হয়নি। দ্রুত কয়েকটি উইকেট পতনে জয়ের আশা ম্লান হয়ে যায়। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১০ রান। স্ট্রাইকে প্রসন্ন। একটি ছক্কা হলেই ম্যাচের মোড় ঘুড়িয়ে যেত। কিন্তু কুপারের করা শেষ ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন ২২ বলে ৫৩ রান করা প্রসন্ন। ৯ রানের দারুণ জয় পায় খুলনা।
খুলনার হয়ে বল হাতে কেভন কুপার ও মোশাররফ হোসেন রুবেল তিনটি, জুনায়েদ, শফিউল ও তৈয়বুর নেন একটি করে উইকেট। গুরুত্বপূর্ণ সময় তিন উইকেট নেয়ার জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন খুলনার মোশাররফ হোসেন রুবেল।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৫৭ রান করে খুলনা টাইটান্স। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৪ বলে তার এই ইনিংসে ছিল চারটি চার ও চারটি ছক্কার মার।
এছাড়া শুভাগত ২৪, তৈয়বুর অপরাজিত ২১, ফ্লেচার ২০, পুরান ১৬ রান করেন। ঢাকার হয়ে ব্রাভো দুটি, সানজামুল ও শহীদ ১টি করে উইকেট লাভ করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 65 বার)


Print
এই পাতার আরও সংবাদ