আ.লীগের স্বৈরাচারী বৈশিষ্ট্য পরীক্ষিত: ফখরুল

Print

%e0%a6%86-%e0%a6%b2%e0%a7%80%e0%a6%97%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ac%e0%a7%88%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9a%e0%a6%be%e0%a6%b0%e0%a7%80-%e0%a6%ac%e0%a7%88%e0%a6%b6%e0%a6%bf%e0%a6%b7আওয়ামী লীগ বারবার প্রমাণ করেছে তাদের স্বৈরাচারী কর্মকাণ্ড, এরা পরীক্ষিত স্বৈরাচার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রবিবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির মিলনায়তনে ডক্টর,স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘ডা. মিলন, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।
তিনি বলেন,দেশের যেখানেই সন্ত্রাস, হত্যা, টেন্ডারবাজী, নারী নির্যাতন ও দখল সেখানেই আওয়ামী লীগের উপস্থিতি। সুযোগ পেলেই এরা দানবে পরিণত হয়। আসলে এরা পরীক্ষিত স্বৈরাচার।
আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, দাম্ভিকতা ও অহংকার ছেড়ে সহনশীলতার পথে এসে ইসি গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা বিবেচনায় নিয়ে আলোচনার উদ্যোগ নিন। রাষ্ট্র নায়কের মতো নেতৃত্ব দিন। এই দেশ কারো পৈতৃক সম্পত্তি নয়।
মির্জা ফখরুল বলেন, বিএনপি যেখানে ক্ষমতা হস্তান্তরের জন্য একটি গণতান্ত্রিক পদ্ধতি ও পরিবেশ চায় সেখানে আওয়ামী লীগ সারাক্ষণ চেষ্টা করে বিএনপিকে কিভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ কর্মকান্ডের সঙ্গে জড়ানো যায়। ফলে দেশে আজ শান্তি, স্বস্তি নেই। দেশের সকল অর্জনকে ধ্বংস করে দিচ্ছে এই সরকার।
বিএনপি আন্দোলনে ব্যর্থ,আন্দোলনের শক্তি নেই বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনায় বিএনপি মহাসচিব বলেন, বন্দুক , পিস্তল হাতে নিয়ে অনেক কিছুই করা যায়। কিন্তু বিএনপি তা করে না।
ডা. সিরাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিএনপি ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফুর রহমান প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ